সোমবার ১৫ অগাস্ট ২০২২ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিরামপুরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি : সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষে বিশেষ প্রচার কার্যক্রমের আওতায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

দিনাজপুর জেলা তথ্য অফিস এবং বিরামপুর উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে বুধবার সকাল ১১টায় বিরামপুর উপজেলা পরিষদ সভাকক্ষে বর্তমান সরকারের সাড়ে ৬ বছরে বিরামপুর উপজেলায় বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

সিনিয়র তথ্য অফিসার দিনাজপুর আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন, উপজেলা পরিষদ বিরামপুর এর চেয়ারম্যান মোঃ পারভেজ কবীর এবং উপজেলা নির্বাহী অফিসার বিরামপুর এস.এম. মনিরুজ্জামান আল মাসউদ প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের ব্রিফ করেন। প্রেস ব্রিফিং এ বিরামপুর প্রেসক্লাব ও রিপোর্টার ইউনিটির সভাপতিসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশগ্রহন করেন।

Birampurসরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এর বিশেষ প্রচার কার্যক্রমের আওতায় দিনাজপুর জেলা তথ্য অফিস ও উপজেলা প্রশাসন বিরামপুরের যৌথ উদ্যোগে ১৪ অক্টোবর বুধবার দিনব্যাপী পথপ্রচার, আলোচনা সভা, সঙ্গীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

বিকাল ৩টায় বিরামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিনাজপুর মীর খায়রুল আলম। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বিরামপুর এস.এম. মনিরুজ্জামান আল মাসউদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ পারভেজ কবীর ও বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিরুজ্জামান।

সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন অনুষ্ঠানের উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন। এছাড়া আরো বক্তব্য রাখেন মোঃ দেলোয়ার হোসেন মোল্লা, ভাইস চেয়ারম্যান বিরামপুর উপজেলা পরিষদ, জিনাতুন্নেছা, মহিলা ভাইস চেয়ারম্যান বিরামপুর উপজেলা পরিষদ, মোঃ ফরহাদ হোসেন, অধ্যক্ষ বিরামপুর কলেজ, প্রফেসর আক্কাস আলী, সাবেক মেয়র বিরামপুর পৌরসভা, মোঃ আব্দুর রাজ্জাক, শিক্ষক , কলেজিয়েট স্কুল, বিরামপুর, মোঃ আরমান আলী, প্রধান শিক্ষক বিরামপুর পাইলট স্কুল এবং ইউপি চেয়ারম্যান আবু হোসেন।

আলোচনা সভা শেষে দিনাজপুর জেলা তথ্য অফিসের শিল্পীবৃন্দের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। সব শেষে সরকারের উন্নয়ন কর্মকান্ডের উপর বিষয় ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত পথপ্রচার ও কথামালা প্রচার করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, উন্নয়ন মানুষের সাধারণ আকাঙ্খা, উন্নয়নের সুফল পেতে হলে উন্নয়নকে টেকসই করা দরকার। এজন্য উন্নয়নের পাশাপাশি উন্নয়নের অন্তরায় সমূহ দূর করা জরুরী। দিনাজপুরের প্রেক্ষাপটে মাদক, বাল্য বিবাহ, যৌতুক ও স্যানিটেশন হলো টেকসই উন্নয়নের অন্তরায়। এসব দূর করার জন্য প্রশাসনের পাশাপাশি শিক্ষক, ছাত্র, অভিভাবক, রাজনৈতিক নেতৃত্ব সহ সকলকে নিজ নিজ ক্ষেত্র থেকে ইতিবাচক ভূমিকা রাখা জরুরী। মহান মুক্তিযুদ্ধের চেতনায় শোষনমুক্ত সমাজ বিনির্মানের মাধ্যমে ভিশন-২০২১ বাস্তবায়নের জন্য উন্নয়নের পাশাপাশি মাদক ও বাল্যবিবাহমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email