শনিবার ৪ ফেব্রুয়ারী ২০২৩ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিরামপুর থেকে ৩লাখ ২১হাজার টাকার মাদকদ্রব্য আটক

দিনাজপুর প্রতিনিধি: বিরামপুর থেকে ৩লাখ ২১হাজার টাকার মাদকদ্রব্য আটক করেছে বিজিবি।

বিজিবি জানায়, গতকাল মঙ্গলবার ১৭ ডিসেম্বর ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সুবেদার মোঃ আক্কাস আলী, হাবিলদার মোঃ ইকবাল হোসেন এবং হাবিলদার মোঃ বেলায়েত হোসেন এর নেতৃত্বে মাদক ও চোরাচালান বিরোধী টহল পরিচালনা করে বিরামপুরে খেয়ার মাহমুদপুর, হাড়িপাড়া এবং মন্ডব এলাকা থেকে ৭বোতল বিদেশী মদ, ৯৭৫টি নেশা জাতীয় ট্যাবলেট এবং ১২০টি নেশা জাতীয় ইনজেকশন আটক করেছে। যার আনুমানিক সিজার মূল্য ৩,২১,০০০/- (তিন লক্ষ একুশ হাজার) টাকা।

এদিকে, ফুলবাড়ী ৪০ বিজিবি সদর দপ্তরে সোমবার গত ১ জুন থেকে ৯ ডিসেম্বর পর্যমত্ম বিভিন্ন অভিযানে আটককৃত মাদকদ্রব্য জেলা ম্যাজিষ্ট্রট’র অনুমতিক্রমে ধ্বংস করা হয়েছে।

ধ্বংসকৃত মালামালগুলি ছিল ৩৯হাজার ৩৯বোতল ফেন্সিডিল, ২০লিটার তরল ফেন্সিডিল, ৪২বোতল ফেন্সিডিল জাতীয় সিরাপ (লুফিকপ), ৫২১বোতল বিদেশী মদ, ৭৪ লিটার দেশীমদ, সাড়ে ৫ কেজি গাজা, ১৩৫ কেন বিআর,৭৪ হাজার ৭২৭টি বিভিন্ন প্রকার নেশা জাতীয় ট্যাবলেট ৯ হাজার ৯২৭টি বিভিন্ন প্রকার নেশা জাতীয় ইনজেকশন, ২২৯ কেজি মদ তৈরীর বিভিন্ন ট্যাবলেট। এসব মালামালের আনুমানিক মূল্য ৪ কোটি ১৬ লাখ ৩২ হাজার ১১৬ টাকা বলে জানিয়েছে ফুলবাড়ী ৪০ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল প্রকৌশলী লুৎফুল করিম।

মাদকদ্রব্য ধ্বংস করার পূর্বে এক সংক্ষিপ্ত সুধী সমাবেশ হয়। সুধী সমাবেশে বক্তব্য রাখেন ফুলবাড়ী ৪০ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল প্রকৌশলী লুৎফুল করিম, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মনিরম্নজ্জামান প্রমুখ।