রবিবার ৩ মার্চ ২০২৪ ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশাল জয় দিয়ে বাংলাদেশের যাত্রা শুরু

Cricetরবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় বড় সংগ্রহ গড়তে পারেনি আফগানিস্তান। ১৭ ওভার ১ বলে ৭২ রানে অলআউট হয়ে যায় অতিথি দলটি। জবাবে ১২ ওভারে তামিম ইকবালের উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।
তামিমের সঙ্গে এনামুলের ৪৫ রানের উদ্বোধনী জুটিতে বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে যায়। তামিম সামিউল্লাহ সেনওয়ারির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়লে ভাঙে ৭.৪ ওভার স্থায়ী জুটি। আফগানিস্তানের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক টি২০ নিজেদের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ।
সাকিব আল হাসানের করা ষষ্ঠ ওভারের প্রথম বলে লংঅনে গুলবাদিন নাইবের দেয়া সহজ ক্যাচ হাত থেকে ফেলে দেন সাব্বির রহমান। তবে এর জন্য চার রান খেসারত দিয়েই পার পেয়ে যান তিনি। কারণ পরের বলেই লংঅন থেকে অনেকখানি দৌড়ে তুলনামূলক কঠিন ক্যাচ তালুবন্দী করে নাইবকে বিদায় করেন সাব্বির।
পরের বলেই মিডউইকেটে নাসির হোসেনকে সহজ ক্যাচ দিয়ে বিদায় নেন উদ্বোধনী ব্যাটসম্যান নাজীব তারাকাই।
পরের ওভারের প্রথম বলে সাব্বিরের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে বিদায় নেন নওরোজ মঙ্গল। ৩৬/১ থেকে আফগানিস্তানের স্কোর পরিণত হয় ৩৬/৪-এ।
দশম ওভারে অতিথি দলের অধিনায়ক মোহাম্মদ নবীকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। তার পরের ওভারের শেষ বলে ফরহাদ রেজার সরাসরি থ্রোয়ে রান-আউট হয়ে যান আফগানিস্তানের আরেক ব্যাটিং ভরসা করিম সাদিক।

Spread the love