মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আমিরাতের বিপক্ষে ২ ম্যাচ খেলবে টাইগাররা

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।  বাংলাদেশ ক্রিকেট বোর্ডর (বিসিবি) পক্ষ ধেকে আজ বৃহস্পতিবার এ কথা জানানো হয়েছে।

দুবাইতে আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে বলে  বিসিবি ও  এমিরেটস ক্রিকেট বোর্ডের যৌথ বিবৃতিতে জানানো হয়েছে।

বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি  বলেন, ‘অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন  আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রস্তুতি হিসেবে এ সফরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ সংক্ষিপ্ত ভার্সনে এর আগে একবারই আমিরাতের মোকাবেলা  করেছে বাংলাদেশ।  

২০১৬ সালে নিজ মাঠে  বাংলাদেশ ৫১ রানে জিতেছিল। ১৬ অক্টোবর শুরু হওয়া বিশ্বকাপে দুই দলই অংশগ্রহণ করবে। আমিরাতকে প্রথম রাউন্ড খেলতে হবে। ‘এ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলংকা, নামিবিয়া ও  নেদারল্যান্ডস।

প্রথম রাউন্ড থেকে দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে পরবর্তী রাউন্ডে। বাংলাদেশ খেলবে সরাসরি সুপার টুয়েলভ-এ। গ্রুপ ২-এ বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাই পর্ব থেকে উন্নীত একটি দল। বিশ্বকাপের আগে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানকে নিয়ে একটি ত্রিদেশীয়  সিরিজ খেলবে  বাংলাদেশ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email