বুধবার ১৮ মে ২০২২ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বাকাপের সবচেয়ে বড় হার ওয়েস্ট ইন্ডিজ

হট হিটার ও ডেশিং ওপেনার ক্রি গেইলের পরিবতে এবার এবি ডি ভিলিয়ার্সের তাণ্ডব দেখলো ক্রিকেট বিশ্ব। ফলে এবারের ক্রিকেট বিশ্বকাপের ‘বি’ গ্রুপের আজকের ম্যাচে ২৫৭ রানের সবচেয়ে বড় ব্যবধানে হার মানলো ওয়েস্ট ইন্ডিজ।

হট ফেভারিট সাউথ আফ্রিকার কাছে ক্রিকেট বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় হার বরণ করতে বাধ্য হলো আরেক শিরোপা প্রত্যাশী ওয়েস্ট ইন্ডিজ।
দক্ষিণ আফ্রিকার ছুঁড়ে দেয়া ৪০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভার বাকি থাকতেই মাত্র ১৫১ রানে শেষ হয়ে যায় ক্যারিবিয়দের সব উইকেট। অবশ্য শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। একের পর এক উইকেট হারাতে থাকে রেকর্ডের বরপুত্র গেইলরা। ফলে সবকটি উইকেট হারিয়ে ৩৩ ওভারে ১৫১ রান তুলতে সক্ষম হয় ক্যাবিয়ানরা। এটি ছিল নিজেদের ২ ম্যাচে দক্ষিণ আফ্রিকার ১ম জয়। পক্ষান্তরে ৩ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ১ম হার।

আজ শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ১মে ব্যাটিং করে এবি ডি ভিলিয়ার্সের রেকর্ড গড়া অপরাজিত ১৬২, হাশিম আমলার ৬৫, ফ্যাফ ডু প্লেসিসের ৬২ ও রিলে রোসিউয়ের ৬১ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪০৮ রানের পাহাড় তৈরি করে দক্ষিণ আফ্রিকা। পতন্তরে ৭৪ রান দিয়ে দুটি উইকেট পান আন্দ্রে রাসেল।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email