রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বের প্রবীণতম বৃদ্ধার মৃত্যু

বিশ্বের সবচেয়ে বেশি বয়সী ব্যক্তি ঘোষণার কয়েক দিন পর যুক্তরাষ্ট্রে গারট্রুড উইভার নামে এক বৃদ্ধা ১১৬ বছর বয়সে মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে মিডিয়ার খবরে বলা হয়, সোমবার সকালে নিউমোনিয়া রোগজনিত জটিলতার কারণে তার মৃত্যু হয়েছে। দক্ষিণাঞ্চলীয় আরকানসাস রাজ্যের সিলভার ওকস হেলথ এন্ড রিহ্যাবিলিটেশন সেন্টারে তার মৃত্যু হয়েছে। স্থানীয় টিভি স্টেশন কেএটিভি এ খবর জানায়। তার ৪ সন্তান ছিল। তিনি এক পুত্র রেখে গেছেন; যার বয়স ৯৪ বছর।

গত ১ এপ্রিল উইভারকে বিশ্বের প্রবীণতম ব্যক্তি ঘোষণা দেয়া হয়। ১১৭ বছর বয়সী জাপানী নারী মিসাও ওকাওয়ার মৃত্যুর পর উইভারকে বিশ্বের প্রবীনতম ব্যক্তি ঘোষণা করা হয়। আগামী ৪ জুলাই উইভারের বয়স হতো ১১৭ বছর। সেন্টার জানায়, তার অনন্য বিশেষত্বের ব্যাপারে তিনি সজাগ ছিলেন। ওয়াশিংটন পোস্ট এ খবর জানায়।

সেন্টারের প্রশাসক ক্যাসি ল্যাংলি বলেন, তিনি জানতেন যে, তিনি বিশ্বের প্রবীণতম ব্যক্তি। তিনি তা উপভোগ করতেন। তিনি প্রতিটি ফোন কলের উত্তর দিতেন। প্রতিটি চিঠি ও মন্তব্য তাকে পড়ে শোনানো হতো। ১৮৯৮ সালে উইভারের জন্ম হয়। তিনি আরকানসাসের একটি সংবাদপত্রকে একবার বলেন, তার দীর্ঘায়ুর কারণ হচ্ছে সকলের সঙ্গে তার সদাচরণ।

Spread the love