মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব খাদ্য দিবস হাবিপ্রবিতে ব্যতিক্রমী খাদ্য প্রদর্শনী

দিনাজপুর প্রতিনিধি :  খাদ্য দিবস উপলক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুক্রবার ফুড এন্ড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫০জন শিক্ষার্থীর নিজের তৈরি ৫০ রকমের দেশি বিদেশী খাদ্যের আইটেম এ প্রদর্শনীতে উপস্থাপন করা হয়।

এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের মেধাবি শিক্ষার্থীদের নতুন উদ্ভাবনীয় কিছু খাবারও রয়েছে।

করলার আচার, বেগুনের আচার, রসুনের আচার, জিরা বিস্কুট, কেমিকেল ফ্রি ইয়োগার্ড, কোকনাট বার, আমরার জেম, আমরার সোস, কুমরার জুস, কাঁচা পেপের জুস, ডোনাট সহ এমন আরো অনেক নতুন নতুন খাবার উপস্থাপন করে দৃষ্টি আকর্ষন করে খাদ্য দিবসে ব্যতিক্রম হাবিপ্রবি ক্যাম্পাসের খাদ্য প্রদর্শনীতে।

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে সকাল ১০টায় র‌্যালির মাধ্যমে দিবসের শুরু হয়। পরে খাদ্য প্রদর্শনী, পুরষ্কার বিতরনী অনুষ্ঠান, আলোচনা সভা ও দর্শনার্থীদের মাঝে খাদ্য বিতরন করা হয়।

Dinajpur HSTUহাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং ইস্টুডেন্টস এসোসিয়েসোনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. আনিস খান। ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড.কামাল উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো ছিলেন ড. মারম্নফ আহাম্মেদ, মোছা: হাবিবা খাতুন এবং হক গ্রপের ডেপুটি সেল্স ম্যানেজার মো: ফায়াজসহ অনুষদের অন্যান্য শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. আনিস খান তার বক্তব্যে বলেন, ফুড এন্ড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের এমন নতুন নতুন খাবারের আয়োজন দেখে আমি সত্যি বিমোহিত। আমি আশা করি তারা যে নতুন নতুন খাবারের আইটেম তৈরি করেছে তা বানিজ্যিক ভাবে উৎপাদন হবে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email