রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব বাবা দিবসে দিনাজপুর সাউথ পয়েন্ট একাডেমির শিক্ষার্থীদের কর্মসূচী অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সাউথ পয়েন্ট একাডেমী (সাউথ পয়েন্ট স্কুল ও কলেজ শাখা) এর আয়োজনে শিক্ষার্থীরা নিজ বিদ্যালয়ে বসে বিশ্ব বাবা দিবস-২০২২ উপলক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পালন করেছে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ স্টিফেন্স লিউক মালাকার এর সার্বিক তত্ত্বাবধানে বিশ্ব বাবা দিবসের অনুষ্ঠানে স্কুল ও কলেজ শাখার সকল শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক মোঃ সাইফুর রহমান, বিপ্লব মহন্ত, মোঃ আবু সাঈদ, মুসফেকা মোসাদ্দেক মাসফি, আকতারা পারভীন, সালেউজ্জামান, রফিকুল ইসলাম রফিক, আজমেরী পারভী, মৌসুমী জাহান, রিফাত জাহান, আজমেরী রিফাত চৌধুরী, সুবর্ণা রায় প্রমুখ।
বাবা মানে নির্ভরতার আকাশ। বাবা মানে নিরাপত্তার চাদর। বাবা শাশ্বত, চির আপন। বাবা বটবৃক্ষ, প্রখর রোদে সন্তানের শীতল ছায়া। বিশ্ব বাবা দিবসে স্কুল ও কলেজ শাখার শিক্ষার্থীরা তার নিজ উদ্যোগে স্কুলে বসে হাতের অঙ্কন দিয়ে ছবি এঁকে ও চিঠি লিখে উপস্থিত শিক্ষার্থীরা তাদের বাবাদেরকে উপহার প্রদান করে।
বিশ্বের ৫২টি দেশে জুন মাসের তৃতীয় রোববার প্রতি বছর দিবসটি পালিত হয়ে থাকে। এ বছর তৃতীয় রোববার হিসেবে ১৯ জুন পালিত হয় দিবসটি। বাবার প্রতি সন্তানের ভালোবাসা চিরন্তন, প্রতিদিনের-প্রতিক্ষণের। তারপরও বাবার জন্য বিশেষ দিন হিসেবে প্রতি বছর দিবসটি পালিত হয়ে আসছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email