সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জের মাটিয়াকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেহালদশা

মোঃ নাজমুল ইসলাম মিলনঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেহাল দশা, পরিত্যাক্ত হওয়ার পরেও কোমলমতি শিশুরা জীবনের ঝুকি নিয়ে ক্লাস করছে।

উপজেলার মোহনপুর ইউনিয়নের প্রানকেন্দ্র লাটের হাটে ১৯৪৪ সালে একই এলাকার শিক্ষানুরাগী ছলিম উদ্দিন মন্ডল ৯৩ শতাংশ জমি দান করলে উক্ত জমিতে প্রতিষ্ঠা হয় ৭১ নং মাটিয়াকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়ের ভংগুর অবস্থা দেখে আর ডি আর এস টিনের সেট ক্লাস রুম তৈরি করে দেন। কিন্তু টিনসেট ক্লাস রুমগুলি অনেক পুরাতন হওয়ায় ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ক্লাস রুম না থাকায় শিশু ও প্রথম শ্রেণির শিক্ষার্থীরা উক্ত পরিত্যাক্ত রুমগুলিতে জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত ক্লাস করছে।

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম তিনি জানান, বিদ্যালয়ে প্রায় ২শত জন শিক্ষার্থী ক্লাস করছেন। উদ্ধর্তন কতৃপক্ষের নিকট অনেকবার যোগাযোগ করা হলে বেশ কয়েক বার শুধুমাত্র মাপ-যোগ ছাড়া কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এলাকাবাসী সুনামধন্য প্রতিষ্ঠানটি মডেল হিসাবে গড়ে তোলার লক্ষ্যে স্থানীয় দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের আশু হসত্মক্ষেপ কামনা করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email