শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে অগ্নিকান্ডে ১৫টি বাড়ী পুড়ে ছাই

মো: শেখ জাকির হোসেন, ঝাড়বাড়ী প্রতিনিধি, বীরগঞ্জ : দিনাজপুরে বীরগঞ্জে অগ্নিকান্ডে ১৫লক্ষাধিক টাকার মালামালসহ ১৫টি বাড়ী পুড়ে ছাই হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে আরো ১৪টি বাড়ী। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

 

মঙ্গলবার দুপুর পৌনে ১টায় উপজেলার শতগ্রাম ইউনিয়নের দেবারুপাড়া ঝাড়বাড়ী বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

শতগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. কেএম কুতুব উদ্দিন জানান, দুপুর পৌনে ১টায় উপজেলার শতগ্রাম ইউনিয়নের দেবারুপাড়া গ্রামের মোঃ ইনসান আলীর বাড়ী থেকে আগুনের সুত্রপাত হয়। এ সময় আগুন প্রতিবেশী মোঃ হুদা বাকী, রাসেল, সামাদ মুন্সি, মনাই, জলিল, খলিল, সাইফুল, এনতাজুলসহ ১৫টি বাড়ীতে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে ঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

 

বীরগঞ্জ থা্নার এসআই গাবুর আলী জানান, অগ্নিকান্ডে ১৫টি ঘর মালামালসহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের সময় ভেঙ্গে ফেলার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে আরো ১৪টি ঘর।

 

Dinajpur Birganj Fiar Photo-03সংবাদ পেয়ে দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলা সদর এবং নীলফামারী জেলার ডোমার থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট চেষ্টা চালিয়ে চালিয়ে দুপুর অড়াইটায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

ঠাকুরগাঁও জেলা ফায়ার ষ্টেশন লিডার উত্তম কুমার জানান, মোবাইল চার্জার থেকে বৈদ্যুতিক সর্টসার্কিটের ঘটনা ঘটে। এ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। অগ্নিকান্ডে ১৫লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির প্রকৃত হিসেব নিরুপণ করতে সময় লাগবে। অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটনি।

 

 

Dinajpur Birganj Fiar Photo-02বীরগঞ্জ থানার ওসি কেএম শওকত হোসেন অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রয়োজনীয় সহায়তা দিতে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছেন।

Spread the love