বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দূর্গাৎসব

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ঃ বীরগঞ্জে হিন্দু ধর্মাবলীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাৎসব উৎসব বেশ আনন্দ ঘন পরিবেশে উৎযাপিত হচ্ছে। ভক্তদের পাশাপাশি মনোনয়ন প্রত্যাশীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে প্রতিটি পূঁজা মন্ডব।

উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌর সভায় মোট ১৪৫টি পূঁজা মন্ডবে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দূর্গাৎসব। শামিত্মপূর্ণ ভাবে পুঁজা উৎসব পালনে উপজেলা প্রশাসনের পÿÿ নেওয়া হয়েছে ব্যাপক প্রস্ত্ততি। আইন-শৃংখলা রÿা ও যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আনসার-ভিডিপির পাশাপাশি পুলিশ নিয়োগ দেওয়া হয়েছে পূঁজা মন্ডব গুলিতে।

গত শুক্রবার বিকেল থেকে প্রতিটি পূঁজা মন্ডবে ভক্তদের ঢল নামে। উৎসব উপভোগ করতে আসে বিভিন্ন ধর্মের মানুষ। এ সবের পাশাপাশি এবারে যোগ হয়েছে নতুন মাত্রা। আগামী জাতীয় সংসদ নির্বাচনে হিন্দু সম্প্রদায় ভোটারদের দৃষ্টি আর্কষন করতে বিশাল শোডাইন নিয়ে মনোনয়ন প্রত্যাশীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে প্রতিটি পূঁজা মন্ডব।

গত শুক্রবার সন্ধ্যায় বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি বিশাল মটর সাইকেল বহর নিয়ে উপজেলা বিভিন্ন পূঁজা মন্ডবে গিয়ে উপস্থিত সকল ধর্মপ্রাণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত ভক্তদের উদ্যেশ্যে বক্তব্যে তিনি দেশ ও দলের জন্য দোয়া প্রার্থনা করেন এবং আগামী নির্বাচনী ১৮ দলের প্রার্থী হিসেবে বিএনপির মনোনয়ন প্রত্যাশা করেন। এই কারণে তিনি তার জন্য সকলের কাছে দোয়া প্রার্থী।

আইন-শৃংখলা রÿায় গৃহীত পদÿÿপ বিষয়ে বীরগঞ্জ থানার ওসি (প্রশাসন) মোঃ আরমান হোসেন পিপিএম জানান, উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌর সভায় মোট ১৪৫টি মন্ডবে পূঁজা অনুষ্ঠিত হচ্ছে। আমরা পূঁজা মন্ডবগুলিকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করেছি। প্রথমটি বিশেষ গুরম্নত্বপূর্ণ এবং কিছুটা ঝুকিপূর্ণ। দ্বিতীয়টি সাধারণ এবং কম ঝুকিপূর্ণ। তৃতীয়টি অতি সাধারণ ও ঝুকি মুক্ত এবং পারিবারিক ভাবে যে পূঁজা গুলি অনুষ্ঠিত হচ্ছে। এ ÿÿত্রে প্রমথটি থাকবে ৪ জন পুরম্নষ এবং ৪ জন মহিলা আনসার-ভিডিপি। দ্বিতীয়টি থাকবে ৩ জন পুরম্নষ এবং ৩ জন মহিলা আনসার ভিডিপি। তৃতীয়টির ÿÿত্রে থাকবে ২ জন পুরম্নষ এবং ২ জন মহিলা আনসার ও ভিডিবি। পাশাপাশি থাকছে পুলিশ। কাজ করছে পুলিশের মোবাইল টিম ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email