শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বীরগঞ্জে করোনায় উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মৃত্যু

মো. আব্দুর রাজ্জাক॥ করোনা প্রতিরোধে সিরাম ভ্যাকসিনের টিকা দুই ডোজ নেওয়ার পরেও দিনাজপুরের বীরগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে সুদিপ্ত দেব নাথ (২৭)নামে এক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মৃত্যু হয়েছে।

সুদিপ্ত দেব নাথ উপজেলার সুজালপুর ইউনিয়নের মানকিরা গ্রামের শশী মোহন শর্মার ছেলে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার ভোর ৪টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আফরোজ সুলতানা লুনা জানান, সুদিপ্ত দেব নাথ গত ১৬জুলাই জ্বর এবং গলা ব্যাথা নিয়ে হাসপাতালে আসে। পরে পরীক্ষা নীরিক্ষায় তার দেহে করোনা সনাক্ত হয়। চিকিৎসা পত্র দিয়ে তাকে বাড়ীতে আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়। গত ২৩জুলাই শ্বাস কষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে প্রয়োজনীয় অক্সিজেন সুবিধা না থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়। সেখানে ভর্তির পর ২৪জুলাই তাকে আইসিইউ কেবিনে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩আগষ্ট ভোর ৪টায় মারা যায় তিনি। তার দুইটি করোনা ভ্যাকসিন টিকা নেওয়া ছিলে বলে তিনি আরও জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করে জানান, তার অকাল মৃত্যুতে শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করে স্বাস্থ্য বিভাগের পক্ষে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সুদিপ্ত দেব নাথের মৃত্যুর সংবাদে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল তাদের বাড়িতে ছুটে গিয়ে শোকাহত পরিবারকে শান্তনা প্রদান এবং শোকাহত পরিবারের সাথে কিছুটা সময় অতিবাহিত করেন।

Please follow and like us:
RSS
Follow by Email