বুধবার ৪ অগাস্ট ২০২১ ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বীরগঞ্জে করোনা ভ্যাকসিনের গণটিকাদান শুরু

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় দিনাজপুরের বীরগঞ্জে দ্বিতীয় দফায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজের টিকাদান শুরু হয়েছে ।

আজ সোমবার (১২ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিবন্ধিতদের মাঝে আনুষ্ঠানিক ভাবে চীনের তৈরি সিনোফার্মের টিকা প্রদান করা হয়।

তবে প্রথম দফায় দ্বিতীয় ডোজ টিকা হতে বাদ পড়ে যায় ৬হাজার ১শত ৪৮জনের বিষয়ে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত হয় নি বলে স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান অফিস সুত্রে জানা যায়, উপজেলায় মোট ১৫০০জনের মাঝে টিকা প্রদানের জন্য ভ্যাকসিন বরাদ্ধ পাওয়া গেছে। টিকা দানের প্রথম দিনে নিবন্ধিত ৩০০জনের মাঝে টিকা প্রদানে প্রস্তুুতি নেওয়া হয়েছে। পরে ধারাবাহিক ভাবে নিবন্ধিতদের মাঝে টিকা প্রদান করা হবে।

দেশে গত ৭ ফেব্রুয়ারি থেকে প্রথম দফা গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম টিকা নেওয়ার ৬০ দিন পর ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়। সে সময় বীরগঞ্জ উপজেলায় করোনা ভ্যাকসিনের জন্য ১৮হাজার ৪শত ৬৮জন অন-লাইনে আবেদন করেছিলেন। আবেদনকারীদের মধ্যে ১৩হাজার ২শত ৭জনকে প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছে। পরে ৭হাজার ৫৯জনকে দ্বিতীয় ডোজের টিকা প্রদান করা হয়। এতে দ্বিতীয় ডোজ টিকা হতে বাদ পড়ে যায় ৬হাজার ১শত ৪৮জন।

দ্বিতীয় ডোজ বাদ পড়া টিকা গ্রহণকারীদের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার আফরোজ সুলতানা লুনা বলেন, বাদ পড়াদের ব্যাপারে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। তবে আগামী বুধবার জুম মিটিংয়ের পর বাদ পড়াদের বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে।

Please follow and like us:
RSS
Follow by Email