বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে কৃষিপণ্য হরতালে আওতামুক্ত রাখার দাবীতে কৃষক সমিতির সভা

Pic-Birganj-18বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ কৃষিপণ্য হরতালের আওতামুক্ত রাখার দাবীতে বীরগঞ্জে গত শুক্রবার কৃষক সমিতির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার সাতোর ইউনিয়নের দলুয়া প্রাণনগর কৃষক সমিতির কার্যালয়ে কৃষিপণ্য হরতালের আওতামুক্ত রাখার দাবীতে কৃষক সমিতির সভা অনুষ্ঠিত হয়েছে। সাতোর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক  আলহাজ্ব সুলতান আলী, সহ-সভাপতি আব্দুল আওয়াল, নির্বাহী  সদস্য মোত্তালেব হোসেন, মনিরুল ইসলাম ও  হরিদাস মহন্ত প্রমুখ।

সংগঠনের সাধারন সম্পাদক  আলহাজ্ব সুলতান আলী বলেন, উৎপাদিত ফসলের ন্যায্য দাম হতে কৃষককেরা বরাবরই বঞ্চিত হচ্ছে। গত মৌসুমে কৃষক আলুর সঠিক মূল্য পাননি। এবার ধান বিক্রি করে আলু চাষ করেছে বিগত দিনের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য। কিন্তু দীর্ঘ সময় ধরে হরতাল ও অবরোধের কারনে রাজধানীসহ বাজারে আলু সরবরাহ করতে পারছেন না কৃষকেরা। উৎপাদিত পণ্য শুধুমাত্র হরতাল ও অবরোধে বাজারে সরবরাহ না কারনে মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে কৃষকরা । ফলে আলু ৪টাকা কেজি দরে  বিক্রয় করতে হচ্ছে। বর্তমানে হুমকির মুখে কৃষি ও কৃষক সমাজ। কৃষক সমাজকে রক্ষার দায়িত্ব রাজনৈতিক দলগুলোর। অবিলম্বে সরকার ও সকল রাজনৈতিক দল আলোচনার মাধ্যমে  হরতাল অবরোধ সহ যে কোন আন্দোলনে কৃষকের কৃষিপণ্য আওতামুক্ত রাখার ঘোষণা প্রদান করবেন।

এদিকে উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী বাজারের দোকাদান সমিতির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তাগণ রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষতিপুরণ দাবি করেন। এ ব্যাপারে প্রতিটি রাজনৈতিক জোটের প্রধান, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর স্মারক লিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উল্লেখ্য চলতি জানুয়ারী  মাসে ঝাড়বাড়ী বাজারে রাজনৈতিক সংঘর্ষে এ পর্যন্ত ৪০টি ব্যবসা প্রতিষ্ঠান হামলার স্বীকার হয়েছে। ক্ষতি হয়েছে প্রায় ১ কোটি টাকা।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email