মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে ক্ষতিগ্রস্থ আলু চাষীদের নিয়ে উপজেলা নির্বাহী অফিসার জরুরী সভা

Birganjবীরগঞ্জ প্রতিদিন: ন্যায্য দাম না পেয়ে বুধবার বীরগঞ্জে আলু চাষীরা রাস্তায় আলু ফেলে প্রতিবাদ জানায়। এই সচিত্র সংবাদটি দেশের বেশির ভাগ গণমাধ্যম ফলাও করে প্রচার করে। সংবাদটি প্রচারে পর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর গত বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্ষতিগ্রস্থ আলু চাষীদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মিলনায়তনে দেড় ঘন্টাব্যাপী জরুরী সভায় উপজেলা কৃষি অফিসার লিখিল চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন। সভায় মোঃ ফারুক হোসাই এবং মোঃ আলীম উদ্দিনের নেতৃত্বে ১৭জন ক্ষতিগ্রস্থ আলু চাষী অংশ নেয় ।

সভা শেষে ক্ষতিগ্রস্থ আলু চাষী মোঃ আলীম উদ্দিন জানান, আমরা ক্ষতিগ্রস্থ আলু চাষীদের পুনর্বাসনে ৫ দশা দাবী পেশ করেছি। কৃষকদের বাঁচাতে এ ব্যাপারে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ না করা হলে আমাদের কৃষকরা পথে বসবে।

উপজেলা কৃষি অফিসার লিখিল চন্দ্র বিশ্বাস জানান, কৃষকরাই দেশের প্রাণ। তাদের সমস্যা সমাধানে লিখিত সুপারিশমালা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্থ আলু চাষীদের পুনর্বাসনে আমরা কাজ করে যাচ্ছি। তবে সমস্যা সমাধানে একটু সময়ের প্রয়োজন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর জানান, ক্ষতিগ্রস্থ কৃষদের স্মারকলিপি দ্রুত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবরে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা মূল সমস্যা চিহিৃতকরণের লক্ষ্যে স্থানীয় ব্যবসায়ী এবং হিমাগার মালিকদের সাথে দু’এক দিনের মধ্যে বৈঠক করবো।

 

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email