সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে ঘোড়াবান্দ ছালেহীয়া দারুচ্ছুন্নাত দ্বি-মুখী দাখিল মাদরাসার নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন

এফ রহমান বাবু, স্টাফ রিপোর্টার : দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, ক্ষুধা-দারিদ্র মুক্ত ও আধুনিক বাংলাদেশ গড়তে হলে নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আর নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হলে দেশে বিশ্ব মানের শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। বিশ্ব মানের এই শিক্ষা ব্যবস্থা চালু করতেই জাতীয় শিক্ষা নীতি প্রনয়ন করা হয়েছে। ২০১৫ সালের ১ জানুয়ারীতে দেশে প্রথম শ্রেনী হতে নবম শ্রেনীর ৪ কোটি ৪৪ লক্ষ শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্য বই তুলে দেয়া হবে। বর্তমান সরকার শিক্ষা খাতের উন্নয়ন অব্যাহত রেখেছেন। শিক্ষার মান বৃদ্ধি করতে শিক্ষকদের সময়মত উপস্থিত এবং মানসম্মত পাঠ দান করাতে হবে।

১৭ ডিসেম্বর রাত সাড়ে ৯ টায় বীরগঞ্জ উপজেলার ঘোড়াবান্দ ছালেহীয়া দারুচ্ছুন্নাত দ্বি-মুখী দাখিল মাদরাসার মরহুম আব্দুল বারী’র স্মরনে ৭০ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ইয়াছিন আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর, বীরগঞ্জ থানার ওসি শওকত হোসেন।

এর আগে বীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ১১ টি ইউনিয়নের ১০৬ জন গ্রাম্য পুলিশের মাঝে মোবইল সেট বিতরন ও সিনিয়র উপজেলা মৎস অধিদপ্তর এর বাস্তবায়নে অর্থনৈতিক ভাবে পশ্চাৎপদ এলাকর জনগনের দারিদ্র বিমোচন ও জীবিকা নির্বাহ নিশ্চতকরন প্রকল্পের আওতায় জাল বিতরন করেন প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

Spread the love