শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে চিকিৎসা সেবার নামে প্রতারণা। ভূয়া ডাক্তারসহ ২জন আটক। ৬ মাসের কারাদন্ড

বীরগঞ্জ প্রতিদিন : দিনাজপুরের বীরগঞ্জে চলছে চিকিৎসা সেবার নামে প্রতারণা। এ ক্ষেত্রে এগিয়ে আছে পল্লী চিকিৎসকরা। অনেকের চিকিৎসা প্রদানের সনদপত্রও নেই। এদের যোগসাজসে কিছু প্রতিষ্ঠান চিকিৎসা সেবার নামে পল্লীর সহজ-সরল মানুষে সাথে প্রতারণা চালিয়ে যাচ্ছে। কিছু দিন আগে গণস্বাস্থ্য নামে একটি প্রতিষ্ঠানের প্রতারণার স্বীকার হয়েছেন উপজেলার অনেক মানুষ। এবার সিডস ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান প্রতারণার সময় দুজনকে আটক করে এলাকাবাসী ।

জানা গেছে, বেশ কয়েকদিন ধরে উপজেলার সাতোর ইউনিয়নে ৫০ টাকার বিনিময়ে রাজধানী ঢাকা থেকে অভিজ্ঞ চিকিৎসক চিকিৎসা সেবা দেওয়ার কথা উল্লেখ করে মাইকের মাধ্যমে প্রচার করা হয় । গত শুক্রবার বিকেলে সাতোর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে চিকিৎসা নিতে আসা শতাধিক মানুষ টাকা জমা দেন। চিকিৎসক রোগী দেখা শুরু করেছেন। কিন্তু বিধিবাম, চিকিৎসা সেবা দিতে আসা চিকিৎসককে একজন রোগী চিনে ফেললে প্রতারণার বিষয়টি প্রকাশ পায়।

প্রতারক চিকিৎসক উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর গ্রামের মোঃ সাহাদত হোসেনের পুত্র মোঃ সাইদুর রহমান লাবু (৩০)। সে নিজেকে পল্লী চিকিৎসক হিসেবে পরিচয় দিলেও এব্যাপারে কোন সনদ দেখাতে পারেনি। বিষয়টি ছড়িয়ে পড়লে উপস্থিত লোকজন সিডস ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে পরিচয় দানকারী মোঃ এনামুল হকের স্ত্রী মোছাঃ জান্নাতুল ফেরদৌস (৩৫) এবং পলস্নী চিকিৎসক হিসেবে পরিচয় দানকারী মোঃ সাইদুর রহমান লাবুকে আটক করলেও একজন পালিয়ে যেতে সক্ষম হয়।

সংবাদ পেয়ে এসআই শফিকুজ্জামান আটক দুজনকে উদ্ধার বীরগঞ্জ থানায় নিয়ে আসে। শনিবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল মনজুর ভ্রাম্যমান আদালত সিডস ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে পরিচয় দানকারী মোছাঃ জান্নাতুল ফেরদৌস এবং ভূয়া চিকিৎসক মোঃ সাইদুর রহমান লাবুকে ৬মাসের কারাদন্ড প্রদান করেছে।

সাতোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রনাথ গোবিন বর্ম্মন জানান, সিড্স ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান স্বপ্ন টাকা অতি দরিদ্র মানুষ চিকিৎসা সেবা দেওয়ার কথা বলে পরিষদের একটি কক্ষ ব্যবহারের জন্য আবেদন করেছিল। পরে জানতে পারি প্রতিষ্ঠানটি চিকিৎসা সেবার নামে সাধারন মানুষের সাথে প্রতারণা করেছে।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email