শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে দিনভর গুড়ি গুড়ি বৃষ্টি। শ্রমজীবি মানুষের চরম দূর্ভোগ

Coludবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ সকাল থেকে কুয়াশা আর হিমেল বাতাস। এর সাথে যোগ হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। দিনভর এই বৃষ্টিতে চরম দূর্ভোগে পড়েছেন শ্রমজীবি মানুষ। থেমে থেমে এই বৃষ্টির কারণে অনেকে ঘর ছেড়ে কাজে বেরুতে পারিনি। পার করতে হয়েছে তাদের অলস দিন। এমনিতেই শীত নিবারণের কষ্টে ছিন্নমূল হত দরিদ্র মানুষগুলো। তাদের সাথে যোগ হয়েছে কাজে বেরুতে না পারার অর্থ কষ্ট। অনেকে সারাদিন একটি টাকাও আয় করতে পারেনি। কিন্তু চাল ডাল কিনতে হবেই।

রিক্সা চালক আব্দুল মজিদ জানান, কুয়াশা আর বৃষ্টির কারণে প্রচন্ড ঠান্ডায় রিক্সা নিয়ে রাস্তায় নামতে পারেনি। তাই কোন আয় রোজগার হয়নি। বাধ্য দোকান থেকে বাকিতে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র কিনতে হয়েছে। আগামী কাল পরিশোধ করতে না পারলে আর বাকী পাওয়া যাবেনা।

বিপদে পড়েছেন কৃষকেরা। বাজারে দাম না থাকায় মাঠেই পড়ে আছে আলু। এই বৃষ্টিতে দ্রুত আলু না তুললে পচে যাওয়ার আংশকা করছে কৃষককেরা। উপজেলার নিজপাড়া ইউনিয়নের আলু চাষী আলিমুদ্দিন এমন তথ্য জানান।

ইট ভাটা মালিক এরশাদুল হক জানান, ক্ষতিগ্রস্থ হয়েছে ইট ভাটা মালিকরা। কাচা ইট বৃষ্টির পানিতে নষ্ট হয়ে গেছে কয়েক লক্ষ ইট। তাই এবারও ক্ষতিগ্রস্থ হবে ইট ভাটা মালিকগণ।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email