শনিবার ১ অক্টোবর ২০২২ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে দিনভর সংঘর্ষের মধ্যদিয়ে মনোনয়ন পত্র দাখিল

Pictur-Birganj-02.12.13বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে গত সোমবার দুপুরে উপজেলা বিএনপি ও ছাত্রদলের কার্যালয় ভাংচুর ও তছনছ করেছে আওয়ামীলীগ সমর্থকরা। এসময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এর আগে ছাত্রদল নেতা-কর্মীরা আওয়ামীলীগের শোভযাত্রার ৪টি মোটর সাইকেল ভাংচুর ও ২ আওয়ামীলীগ সমর্থককে পিটিয়ে আহত করে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে আজ সোমবার দুপুর ১টার দিকে উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শওকত জুলিয়াস জুয়েলের নেতৃত্বে শতাধিক ছাত্রদল নেতা-কর্মী লাঠিসোঠা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নেয়। পুলিশ সেখান থেকে তাড়িয়ে দিলে তারা উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে এসে দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কে অবস্থান নেয় এবং টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে। এসময় মনোনয়নপত্র জমা দেয়ার মহড়া হিসেবে আওয়ামীলীগের একটি মোটরসাইকেল মিছিল আসলে ছাত্রদল নেতা-কর্মীরা ৪টি মোটরসাইকেল ভাংচুর করে । এ সময় শিবরামপুর ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড সভাপতি মুক্তলাল রায় ও সদস্য ফাত্তাহ হোসেন ছাতু নামে দুজন আওয়ামীলীগ সমর্থককে পিটিয়ে আহত করে।

এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে আওয়ামীলীগ নেতা-কর্মী ও সমর্থকরা সংগঠিত হয়ে লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র  নিয়ে এসে ছাত্রদল নেতাদের ধাওয়া করে। তাদের ধাওয়ায় ছাত্রদল নেতা-কর্মীরা পালিয়ে যায়। এরপর আওয়ামীলীগ নেতা-কর্মীরা বীরগঞ্জ পৌর এলাকার কলেজ রোডে বিএনপি’র অফিস এবং কৃষি ব্যাংক সংলগ্ন ছাত্রদল অফিস ভাংচুর ও তছনছ করে। সংঘর্ষ চলাকালীন সময়ে দুপুর ৩টায় আওয়ামীলীগ মনোনিত প্রার্থী সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এবং বিকেল ৪টায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোঃ শাহিনুর ইসলাম সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর এর নিকট হতে তিনি এই মনোনয়ন পত্র দাখিল করেন। এই ঘটনার পর বিএনপি নেতাকর্মী উপজেলার কবিরাজ হাট, বটতলী, পচিশ মাইল, দলুয়া, ঝাড়বাড়ী এলাকায় লাঠি নিয়ে রাস্তায় অবস্থান নেয়। রাতে বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি লাঠি মিছিল বের করে। এ সময় আওয়ামীলীগ দলীয় ব্যানার ফেষ্টুন এবং আওয়ামীলীগের সহযোগী সংগঠনের একটি কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপি এবং আওয়ামীলীগ পরস্পর পরস্পরকে দায়ী করেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email