শুক্রবার ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে প্রথমবারের মতো শিশু সাংবাদিকদের চিত্র প্রদর্শনী

Children Pictureবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে প্রথম বারের মতো শিশু সাংবাদিকদের স্থির চিত্র প্রর্দশনীর আয়োজন করা হয়েছে। ‘‘আমাদের যত ব্যাথা, ছবি বলবে কথা’’ এই শ্লোগানকে সামনে রেখে বীরগঞ্জে শিশু সাংবাদিকরা স্থানীয় সাংবাদিক, উপজেলা প্রশাসন ও ওর্য়াল্ড ভিশনের সহযোগিতায় আগামী ১৪ই ফেব্রুয়ারী রোজ শুক্রবার সকাল ১০টায় বীরগঞ্জ উপজেলা মিলনায়তনে এই স্থির চিত্র প্রদর্শণীর অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে এলাকার  শিশু শ্রম, বাল্য বিবাহ, স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক ৩০টি ছবি স্থান পাবে বলে আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছেন।

দিনব্যাপী উক্ত স্থির চিত্র প্রর্দশনীর উদ্বোধন করবেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবু জাফর। ডিভিশনাল ডাইরেক্টর, রংপুর ডিভিশন, ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ ডাঃ গ্লেরিয়াস গ্রেগরি দাস এবং স্থানীয় সাংবাদিক ও গণ্য-মান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে শিশু সাংবাদিক গীতা রাণী দাশ জানান, আমরা শিশু সাংবাদিকরা গত এক বছর ধরে ওর্য়াল্ড ভিশনের সহায়তায় সাংবাদিকতা ও ছবি তোলার প্রশিক্ষন গ্রহণ করি। প্রশিক্ষণ শেষে এলাকার  শিশু শ্রম, বাল্য বিবাহ, স্বাস্থ্য ও শিক্ষা নিয়ে কাজ করি। আমাদের উদ্যোগে তিনটি বাল্য বিবাহ বন্ধ হয়েছে। এছাড়াও তারা উক্ত বিষয়গুলো নিয়ে নিজ নিজ এলাকায় সচেতনামূলক সভাও করেছি। সেই সব কার্যক্রমের ছবিগুলো প্রর্দশনীর মাধ্যমে সামাজিক সচেতনতা সৃষ্টিই আমাদের মূল লক্ষ্য।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email