শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে প্রাক প্রাথমিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন শীর্ষক মতবিনিময় সভা

Rdrsগত শুক্রবার বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের জোতরঘু প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রে আরডিআরএস বাংলাদেশ সিড্স প্রকল্পের বাস্তবায়নে এবং ষ্ট্রম ফাউন্ডেশনের অর্থায়নে প্রাক প্রাথমিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রনতি মুর্মু সভাপতি মোহনপুর ইউনিয়ন ফেডারেশন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাই সরকার সদস্য ২নং ওয়ার্ড মোহনপুর ইউনিয়ন পরিষদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোছাঃ হাছেনা বেগম ১,২,৩

 

নং ওয়ার্ড সদস্যা মোহনপুর ইউনিয়ন পরিষদ, বীর এবং কমল চন্দ্র রায় প্রধান শিক্ষক কামারপাড়া জোতরঘু সরকারী প্রাথমিক বিদ্যালয় । মতবিনিময় সভায় প্রধান অতিথি কানাই সরকার বলেন উক্ত প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের ২০ জন শিক্ষার্থী প্রতিদিন যেন উপস্থিত থাকে সেদিকে শিক্ষিকাকে অবশ্যই খেয়াল রাখতে হবে। আরডিআরএস বাংলাদেশ শিশুদের জন্য এই রকম একটা যুগোপযোগি পদক্ষেপ নেওয়ার জন্য সাধুবাদ জানাই। বিশেষ অতিথি মোছাঃ হাছেনা বেগম বলেন শিক্ষিকার দায়িত্ব পড়ানোর কিন্তু অভিভাবকদের সচেতনতার সাথে প্রতিদিন স্কুলে পাঠাতে হবে । প্রধান শিক্ষক বলেন শিশুদের এই সময় খেলাধুলার মাধ্যমে শিক্ষা গ্রহন করার বয়স আর এই পদক্ষেপ সংস্থা নিয়েছে এটা আমাদের জন্য খুবই মঙ্গল ।আরডিআরএস বাংলাদেশ সিড্স প্রকল্পের সোস্যাল মবিলাইজার প্রদীপ কুমার বর্মন বলেন শিশুদের বুদ্ধির বিকাশ, মানষিক বিকাশ, শারিরিক বিকাশ,আবেগিয় বিকাশ এবং সামাজিক বিকাশ ঘটানোর একমাত্র এই প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রেই ঘটে থাকে ফলে তারা প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হওয়ার পর সুষ্ঠ ও সুন্দরভাবে নিজেদের বেড়ে ওঠার পরিবেশকে চিনতে পারবে। অভিভাবকগন তাদের মতামত পোষন করতে গিয়ে বলেন প্রত্যমত্ম অঞ্চলে এই কার্যক্রম শুরু করার জন্য আরডিআরএস বাংলাদেশকে ধন্যবাদ জানাই।