রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ

মোঃ সিদ্দিক হোসেন :

বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চেয়ারম্যান নবিন চন্দ্র রায় গোবিন নিজ ক্ষমতা বলে ভিজিএফের চাল ১০ কেজির স্থলে ৭কেজি করে বিতরণের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে প্রকাশ, দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চেয়ারম্যান নবিন চন্দ্র রায় গোবিন সাতোর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হওয়ার কারণে নিজের প্রভাবে টেক অফিসার ছাড়াই ভিজিএফের চাল বিতরণ করে। ১০ কেজি চালের স্থলে ৭কেজি করে ।

চেয়ারম্যান এক সাক্ষাত কারে জানান উপজেলা নির্বাহী অফিসার আমাকে ৯ কেজি করে ভিজিএফের চাল বিতরণের মৌখিক অনুমতি প্রদান করেছেন। অভিযোগের প্রেক্ষিতে দৈনিক অবজারভারের দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ সিদ্দিক হোসেন ও সার্কেল প্রেসক্লাসের সভাপতি রতন ঘোষ পিযুষ চাল বিতরণ করার সময় উপস্থিত হয়ে চৌপুকুরীয়া গ্রামের আঃ মান্নানের পুত্র বোরহান উদ্দিনের চাল ওজন দিলে ৭ কেজি ৭০০ গ্রাম ও টকশোয়াল খাদা গ্রামের আমির উদ্দিনের পুত্র সিরাজুল ইসলামের চাল ৭কেজি হলে চেয়ারম্যান নবিন চন্দ্র রায় গোবিন কে বললে তিনি বলেন ৭কেজি করে দিতে আমার ইচ্ছা হয়েছে। আমি বিতরণ করেছি। কারো কিছু করার থাকলে করতে পারেন। এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামানের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান আমি ভিজিএফ তালিকায় স্বাক্ষর করিনি। উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলেন। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর এর সঙ্গে মুঠোফোনে কথা বলে তার কাছে জানতে চাইলে তিনি বলেন আমি ৯ কেজি করে ভিজিএফ চাল বিতরণের কোন অনুমতি প্রদান করিনি। টেক অফিসার ছাড়াই উপজেলা নির্বাহী অফিসার কিভাবে ভিজিএফ চাল বিতরণের অনুমতি প্রদান করে তা এলাকাবাসীর বোদগম্য নয়।এব্যাপারে সচেতন মহল জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email