বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৩ জনের কারাদন্ড

হাসান জুয়েল, ষ্টাফ রিপোর্টার : উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় দিনাজপুরে বীরগঞ্জে অসদুপায় অবলম্বনের অভিযোগে মোঃ আব্দুল্ল্যাহ আল মাসুদ (৪০) ও মোঃ আব্দুস সামাদ (৪৫) নামে দুই পরীক্ষার্থীকে ১মাসের জেল এবং সহযোগিতার অভিযোগে কলেজের পিয়ন মোঃ নিয়াফুল ইসলাম (৪০) কে ২ বছরের কারাদন্ডের রায় প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্ত মোঃ আব্দুল্ল্যাহ আল মাসুদ বোচাগঞ্জ উপজেলার দৌলা গ্রামের মোঃ শাহাবুদ্দিনের ছেলে ও মোঃ আব্দুস সামাদ রাজশাহী গোদাগাড়ী উপজেলার ভাটুয়া পাড়া গ্রামের মৃত ফজল শেখের ছেলে এবং মোঃ নিয়াফুল ইসলাম দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার দুর্ভবপুর গ্রামের মোঃ তোফাজ্জল হোসেনের ছেলে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আলম হোসেন ভ্রাম্যমান আদালতে এ রায় প্রদান করেন।

বীরগঞ্জ থানার এএসআই আনোয়ারুল ইসলাম জানান, শুক্রবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এইচএসসি ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে দিনাজপুরে বীরগঞ্জের গোলাপগঞ্জ কলেজ কেন্দ্রে মোঃ আব্দুল্ল্যাহ আল মাসুদ (৪০) ও মোঃ আব্দুস সামাদ (৪৫) নামে দুই পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন এবং তাদের সহযোগিতা করার অভিযোগে ঐ কলেজের পিয়নকে আটক করে পুলিশে সোপর্দ করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আলম হোসেন। পরে পুলিশ তাদেরকে ভ্রাম্যামান আদালতে হাজির করলে আদালত দুই পরীক্ষার্থীকে ১ মাসের জেল এবং কলেজের পিয়নকে ২ বছরের কারাদন্ড প্রদান করেন।

বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার সকালে তাদের দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হবে।

Spread the love