শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে মুক্তিযোদ্ধা সহঃ কমান্ডারের মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে গত রবিবার মুক্তিযোদ্ধা সহঃ কমান্ডার আব্দুর রহিমের মৃত্যু রাষ্ট্রীয় মর্যাদায় লাশ দাফন সম্পন্ন করা হয়েছে।

বীরগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন জাতীয় পতাকা দিয়ে মুক্তিযোদ্ধার লাশ ঢেকে দিয়ে পুস্পার্পন করে নিরবে দাড়িয়ে থাকেন। এসময় করুন সুরে বিউগল বাজানো হয়। ওসি তদন্ত ফখরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদর্শন করেন তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। জানাযায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী সহকারী কমান্ডার আব্দুর রহিমের মৃত্যুতে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ খয়রুল ইসলাম চৌধুরী, মোঃ করিমুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার সহঃ অধ্যাপক কালীপদ রায়, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী, কমিউনিস্ট পার্টি সাধারণ সম্পাদক মোঃ আরমান আলী, সহঃ সম্পাদক মোশাররফ হোসেন, সাংবাদিক নজরুল ইসলাম খান বুলু ও অন্যরা । মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত শনিবার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি উপজেলা কমান্ডের সহকারী কমান্ডার পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা। দুপুর ২টায় জানাযা শেষে ও উত্তর সুজালপুর কবর স্থানে লাশ দাফন করা হয়। মৃত্যুকালে এক মেয়ে, দুই ছেলে, বন্ধু-বান্ধব ও বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

Spread the love