রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে মেলার নামে হাউজি জুয়া বন্দের দাবি জনগনের।

এন.আই.মিলন, বীরগঞ্জ (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের বীরগঞ্জে জনপ্রতিনিধি ও ডলার ব্যবস্যায়ীদের নেতৃত্বে মেলার নামে হাউজি জুয়া বন্দের দাবি জানিয়েছেন সাধারন জনগন।

 

বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ডাংগারহাট এলাকার ক্রাইমজোন হিসাবে সুপরিচিত বাজারের ডাংঙ্গা’য় দীর্ঘ ১৫/২০ দিন ধরে স্থানীয় জনগনকে ধোকা দিয়ে ইউপি চেয়ারম্যান মোজাহার আলী ও ইউপি সদস্য বজলু মেম্বারের নেতৃত্বে মেলার নামে জমজমাট জুয়ার আসর বসানোর পায়তারা চলছে।

গতকাল এ প্রতিনিধি সরজমিনে গেলে সাধারন জনগন জানায়, ইউনিয়ন চেয়ারম্যান মোজাহার আলী সভাপতি ও ইউপি সদস্য বজলু মেম্বারের সাধারন সম্পাদক হয়ে ১৫/২০ পূর্বে এ স্থানে মেলা বসানোর ঘোষনা দেয়। সেই হতে দোকান, যাত্রা, ভ্যারাইটি শো ছায়াবাজী ও সার্কাসের প্যন্ডেল তৈরির কাজ চলছে জমজমাট ভাবে। চলছে ভিন্ন কায়দায় জুয়ার আসর। যার ফলে এলাকায় চুরি সহ বিভিন্ন প্রকার অপরাধ বৃদ্ধি পেয়েছে। দিশে হারা অভিভাবক মহল জানায়, মেলাটির অনুমদোন দিলে উৎকচ পেয়ে লাভবান হবে স্থানীয় জন প্রতিনিধিরা। ধংশের দিকে যাবে যুব সমাজ। ক্ষতিগ্রস্থ হবে ছাত্র/ছাত্রীরা। এব্যপারে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) কেএম শওকত হোসেন জানায়, মেলাটির অনুমদন প্রশাসন দেয়নি।

 

SAMSUNG CAMERA PICTURESঅপরদিকে সুশিল সমাজের নেতারা জানায়, ইতিপূর্বে নিজপাড়া ইউনিয়নের প্রেমবাজারে, পাল্টাপুর ইউনিয়নের ঘোড়াবান্দ গ্রামের কুড়ি টাকিয়া নামক স্থানে ইউনিয়ন চেয়ারম্যান বাবু সুরেন্দ্র নাথ কোকিল ও ইউপি সদস্য বাবুলের নেতৃত্বে মেলা করায় আর্থিক ক্ষতি সহ এলাকার যুব সমাজের নৈতিক ও সামাজিক অবক্ষয় দেখা দিয়েছে। তারা স্থানীয় সংসদ সদস্যা মনোরঞ্জন শীল গোপালের আশুহস্তক্ষেপ কামনা করে এলাকার যুবসমাজকে রক্ষা, জনগনের অর্থনৈতিক পঙ্গু ও চুরি সহ বিভিন্ন অপরাধ থেকে জনগনকে রক্ষার জোর দাবী জানায়।

 

Spread the love