শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে শারদীয় দুর্গা পুজার প্রতিমা ভাংচুর

শেখ জাকির হোসেন, ষ্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরের বীরগঞ্জে শারদীয় দুর্গাপুজার প্রতিমা ভেঙ্গে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

বুধবার ভোরে রাতে উপজেলার শতগ্রাম ইউনিয়নের পালপাড়া গ্রামের পালপাড়া প্রেমকাঙ্গাল দুর্গা মন্ডবে এ ভাংচুরের ঘটনার ঘটে।

প্রেমকাঙ্গাল দুর্গা মন্ডবের পুরোহিত বিপুল চন্দ্র জানান, মঙ্গলবার রাতে পুুজোর পুর্ব প্রস্তুতির বেশ কিছু কার্যক্রম সমাপ্ত করে রাত ১২টায় বাড়ী চলে যাই। বুধবার সকালে এসে প্রতিমার বেশ কিছু অংশ ভাঙ্গা দেখতে পাই। বিষয়টি তাৎক্ষণিক ভাবে পুজা পরিচালনা কমিটিকে অবহিত করি।

পুজা পরিচালনা কমিটির সভাপতি ভূপতি পাল জানান, আজ সকালে পুজার কেনা কাটার বিষয় নিয়ে পুজা কমিটির একটি সভা চলছিল। এ সময় পুরোহিত বিপুল চন্দ্র এসে প্রতিমা ভাংচুরের বিষয়টি আমাদের জানান। আমরা তাৎক্ষণিক ভাবে পুজা মন্ডবে গিয়ে দেখি বেশ কয়েটি প্রতিমা ভাংচুর করা হয়েছে। বিষয়টি আমরা প্রশাসনকে অবহিত করি।

সকালে উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, ওসি আবু আককাছ আহম্মেদ, সমাজসেবা অফিসার মোঃ মতিয়ার রহমান, শতগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. কেএম কুতুব উদ্দিন, বীরগঞ্জ পুজা উদযাপন কমিটির সভাপতি  দীনেশ চন্দ্র মহন্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে আমরা অনুসন্ধান শুরু করেছি। অপরাধী যেই হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ধরণের ঘটনা আর যেন না ঘটতে পারে সে ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

Spread the love