সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে শিশু ও যুবতী’র উপর সহিংসতা-নির্যাতন প্রতিরোধে সিপিজি সভা

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ বীরগঞ্জে বুধবার সমাজ উন্নয় প্রশিক্ষন কেন্দ্র (এসইউপিকে) প্ল্যান ইন্টারন্যশনাল বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহায়তায় গার্ল পাওয়ার প্রকলল্পের আওতায় শিশু ও যুবতী’র উপর সহিংসতা-নির্যাতন প্রতিরোধে সিপিজি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বীরগঞ্জ পৌরসভা শিশু সুরক্ষা কমিটির আয়োজনে ও র্গাল পাওয়ার প্রকল্পের সহযোগিতায় পৌরসভা মিলনায়তনে মেয়র আলহাজ্ব মাও: মোহাম্মদ হানিফের সভাপতিত্বে শিশু ও যুবতী’র উপর সহিংসতা-নির্যাতন প্রতিরোধে সিপিজি সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় স্বাগত বক্তব্য রাখেন র্গাল পাওয়ার প্রকল্পের টেকনিক্যাল অফিসার মোছাঃ সাবিনা ইয়াসমিন। সভায় বক্তব্য রাখেন শিশু ও যুবতী’র উপর সহিংসতা-নির্যাতন প্রতিরোধে কমিটির সাধারন সম্পাদক হারুন অর রশিদ, প্রচার সম্পাদক বীরগঞ্জ পেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী, জাতীয় সাংবাদিক কল্যান সংস্থার সভাপতি মীর কাসেম লালু, অনলাইন পত্রিকা বীরগঞ্জ প্রতিদিন সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, কাউন্সিলর আব্দুল বারিক, অনিতা রানী রায়, রহিমা বেগম, কেয়া বেগম, আব্দুর রাজ্জাক রাজা, কাত্তিক ব্যানার্জী, প্রভাষক শাহাবুদ্দীন ও কবি নজরুল উচ্চ ব্যিালয়ের সহকারী শিক্ষক হাসানুজ্জামান বাবুল প্রমুখ। সভায় সর্ব সম্মতিক্রমে প্রশাসন, সুশিল সমাজ ও পর্যায় ক্রমে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি, শিক্ষক-শিক্ষর্থীদের সাথে বৈঠক করে শিশু ও যুবতী’র উপর সহিংসতা-নির্যাতন প্রতিরোধে সিপিজি সভায় বাল্য বিয়ে বন্ধসহ মাদক দ্রব্য ব্যবহার নির্মুল করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

Spread the love