শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে ১,৮২০টি ভূমিহীণ পরিবারে সুদমুক্ত ঋণ বিতরণ

দিনাজপুরের বীরগঞ্জে ১২টি আশ্রায়ন কেন্দ্রে ১ হাজার ৮২০টি ভূমিহীন পরিবারের মাঝে ৮৯ লক্ষ ১৮ হাজার টাকা সুদ মুক্ত ঋণ বিতরণ করা হয়েছে।
জানা গেছে, সমাজ কল্যাণ মন্ত্রণালয় ভূমিহীন পরিবারের দারিদ্রতা ঘুচিয়ে সচ্ছলতা ফিরিয়ে আনার লক্ষ্যে ১ কোটি ৮ লক্ষ টাকা সুদমুক্ত ঋণ বিতরণের জন্য সরকারী বরাদ্দ প্রদান করা হয়। সরকারী বরাদ্দের প্রেক্ষিতে সমাজসেবা অফিসার উপজেলার নিজপাড়া ইউনিয়নের সম্ভুগাও আশ্র্য়ান কেন্দ্র, পাল্টাপুর ইউনিয়নের ভোগডমা আশ্র্য়ান কেন্দ্র, একই ইউনিয়নের পাল্টাপুর আশ্র্য়ান কেন্দ্র, শতগ্রাম ইউনিয়নের কাসিমনগর আশ্র্য়ান কেন্দ্র, একই ইউনিয়নের অর্জুনাহার আশ্রায়ন কেন্দ্র ও বলদিয়াপাড়া আশ্রায়ন কেন্দ্র, সুজালপুর ইউনিয়নের জগদল আশ্র্য়ান কেন্দ্র, একই ইউনিয়নের চেঙ্গাইক্ষেত্র আশ্র্য়ান কেন্দ্র ও জগদল হাটপুকুর আশ্রায়ন কেন্দ্র, মরিচা ইউনিয়নের নাগরিসাগরি আশ্র্য়ান কেন্দ্র, শিবরামপুর ইউনিয়নের সাহাডুবি আশ্র্য়ান কেন্দ্র এবং মোহাম্মদপুর ইউনিয়নের  রসুলপুর আশ্রায়ন কেন্দ্র সমুহের ১ হাজার ৮২০টি ভূমিহীন পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনার লক্ষ্যে ৮৯ লক্ষ ১৮ হাজার টাকা সুদ মুক্ত ঋণ বিতরন করা হয়েছে।
এ ব্যাপারে সমাজসেবা অফিসার মো.মতিয়ার রহমান জানান, সুদমুক্ত ঋণ বিতরনের বিপরিতে ভূমিহীন পরিবারগুলো বেশ ভাল রয়েছে। ভূমিহীন পরিবারগুলো যথা সময়ে শতকরা ৭৫ ভাগ সুদমুক্ত  ঋণের টাকা পরিশোধ করেছে। তবে অনেক সহজ সরল ভূমিহীন পরিবার সুদমুক্ত  ঋণের টাকাও নিতে রাজি না হওয়ায় ১৮ লক্ষ ৮২ হাজার টাকা সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ে ফেরৎ পাঠানো হয়েছে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email