রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে ২৫৩ জন মহিলাকে মাতৃত্বকালীন ভাতা প্রদান

Aminulবীরগঞ্জ প্রতিদিনঃ দিনাজপুরের বীরগঞ্জে আনুষ্ঠানিক ভাবে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচীর উদ্বোধন করেছেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। তিনি সোমবার উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত উদ্যোগে এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের বাস্তবায়নে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবার লক্ষ্যে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচীর উদ্বোধন করেছেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা মন্ডল প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগে করেছেন। কারণ তিনি একজন মা। তার মনের মধ্যে সব সময় মাতৃত্ববোধ কাজ করে। এ কারণে তিনি গর্ভবতী মহিলাদের জন্য এই প্রকল্প চালু করেছেন। তিনি উপস্থিত সকলের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেছেন।

মহিলা বিষয়ক অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১১টি ইউনিয়নের ২৫৩জন গর্ভবতী মায়েদের ৫লক্ষ্যে ৩১হাজার ৩শত টাকা প্রদান করা হয়েছে। জনপ্রতি মাসিক ৩৫০টাকা হারে ৬ মাসের ২১শত টাকা প্রদান করা হয়েছে। প্রতি ইউনিয়নে ২৩জন মহিলাকে এই ভাতা প্রদান করা হবে। তবে পৌরসভা এর আওতার বাইরে থাকবে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email