সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮২০জন ছাত্রীর মাঝে ৬ লক্ষ ৫৭ হাজার টাকা উপবৃত্তি প্রদান

মোঃ সিদ্দিক হোসেনঃ

বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮২০ জন ছাত্রীর মাঝে ৬ লক্ষ ৫৭ হাজার টাকা উপবৃত্তির টাকা প্রদানের উদ্বোধন করেন বীরগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।

গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিমাংশু শেখর বাদলের সভাপতিত্বে উপবৃত্তি প্রদানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার শতভাগ শিক্ষার মান উন্নয়নে চিন্তা করে মেধাবী ছাত্রীদের মাসে শিক্ষা উপবৃত্তি চালু, বিনা পয়সায় বই বিতরণসহ বিভিন্ন উপকরণ বিতরণ করে চলেছে। বীরগঞ্জকে সোনার বাংলা গড়ার লক্ষ্য সকলকে সুশিক্ষিত হতে হবে। শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গন সহ সামাজিক কাজ সকলকে করতে শিখতে হবে। তিনি বিনা পয়সায় বঙ্গবন্ধুর জীবনীর ১টি বই করে সকলের মাঝে বিতরণ করেন। অন্যাদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, জিবি সদস্য মোঃ সাজেদুর রহমান, আঃ কাদের, বিদ্যুৎ শাহী মোঃ লুৎফর রহমান ও দৈনিক অবজারভারের দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ সিদ্দিক হোসেন প্রমুখ।

যেসব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয় যথাক্রমে গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ২৭০ জন ছাত্রী, আমিনা করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৬৬ জন ছাত্রী, খলসী উচ্চ বিদ্যালয়ের ১২৪ জন ছাত্রী, পাথর ঘাটা উচ্চ বিদ্যালয়ের ১৪৩ জন ছাত্রী ও বলরাম দাখিল মাদ্রাসার ১১৭ জন ছাত্রী সহ মোট ৮২০ জন ছাত্রী মাঝে ৬ লক্ষা ৫৭ হাজার ১২০ টাকা বিতরণ করা হয়েছে।