শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রত্যাশিত সেন্ট্রাল অক্সিজেন সংযোগ উদ্বোধন আজ

মোঃ আব্দুর রাজ্জাক॥ স্থানীয় দানশীল ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় স্থাপিত দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রত্যাশিত সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ উদ্বোধন আজ।

আজ (১১ আগস্ট) বুধবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগের উদ্বোধন করবেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৯ আগস্ট ২০২১ সোমবার বিকেলে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপন কার্যক্রম পরিদর্শন করেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। পরিদর্শন শেষে তিনি কাজের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। সরবরাহ সংযোগ স্থাপনের কার্যক্রম শেষে মঙ্গলবার এটিকে পরীক্ষা মুলকভাবে চালানোর পর আজ বুধবার আনুষ্ঠানিক ভাবে সেন্ট্রাল অক্সিজেন সংযোগের উদ্বোধনের করা হবে।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আলহাজ্ব জাকারিয়া জাকা জানান, প্রাথমিক ভাবে ১৬ সিলিন্ডার বিশিষ্ট একটি সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপন করা হয়েছে। এতে সার্বক্ষণিক ভাবে ৮টি সিলিন্ডার চালু থাকবে। আপদকালীন সময়ের জন্য অতিরিক্ত আরও ৮টি সিলিন্ডার মজুদ রাখা হবে। এই সংযোগের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরো ভবনের ৩৮টি স্থানে এ সাথে অক্সিজেন সেবা প্রদান করা সম্ভব হবে। এতে ব্যয় হয়েছে আনুমানিক ১৫ লক্ষ টাকা।

জাতীয় সংসদ সদস্য ও সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপন বাস্তবায়ন কমিটির আহবায়ক মনোরঞ্জন শীল গোপাল বলেন, এটি গণমানুষের দাবী ছিল। আওয়ামীলীগ গণমানুষের রাজনীতি করে বলে সামাজের দানশীল ব্যক্তিদের সহযোগিতায় এটি বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। শুধু করোনা মহামারীতে নয়, এটি স্থাপনের ফলে সাধারণ মানুষ তাদের প্রয়োজনে সার্বক্ষণিক অক্সিজেন সেবা পাবেন।

Please follow and like us:
RSS
Follow by Email