রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জ ডিগ্রী কলেজে বাউবি ছাত্র কল্যাণ পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মতবিনিময় সভা

মোঃ আল মামুন, ষ্টাফ রিপোর্টার: “বয়স পেশা কারো কোন বাধা নয়, বাউবি’র শিক্ষা নিয়ে আমরা করব জয়” এই স্লোগান নিয়ে নব্য গঠিত ‘বাউবি ছাত্র কল্যাণ পরিষদের’ কেন্দ্রিয় সভাপতি মোঃ নুরুল ইসলাম গত ২১/১০/২০১৬ ইং তারিখে বীরগঞ্জ ডিগ্রী কলেজ স্টাডি সেন্টারে বি,এ/বি,এস,এস প্রোগ্রামের সমন্বয়কারী সহকারী অধ্যাপক মোঃ তাইজুল ইসলাম ও অন্যান্ন ছাত্র/ছাত্রীদের সঙ্গে মতবিনিময় করেন।

কেন্দ্রীয় সভাপতি তার বক্তব্যে বলেন, বাউবি’র শিক্ষার্থীগণ শিক্ষা ক্ষেত্রে বিভিন্নভাবে অবহেলিত এবং ন্যায় সংগত অধিকার থেকে প্রতিনিয়তই বঞ্চিত হচ্ছে। তাই বাউবি’র অবহেলিত ও ন্যায় সংগত অধিকার বঞ্চিতদের সহায়ক শক্তি হিসেবে কাজ করার লক্ষ্যে একটি সংগঠনের প্রয়োজনীয়তা বোধ করা হয়। এজন্য সারা বাংলাদেশে এ আন্দোলনকে আরো জোরদার করার লক্ষে সকল টিউটোরিয়াল সেন্টারে ছাত্র/ছাত্রীদের বিষয়টি অবগত করানো হচ্ছে,তিনি আরো বলেন,আমরা বাউবি ছাত্র কল্যাণ পরিষদের পক্ষ হতে ইতিমধ্যেই দাবী জানিয়েছি টিউটোরিয়াল সেন্টারগুলোতে যেন পর্যাপ্ত আর্থিক সুবিধা প্রদান করা হয় যাতে শিক্ষকরা নির্বিঘেœ ক্লাস ও পরীক্ষা গ্রহণ করতে পারে।

তাছাড়াও ছাত্রদের জন্য সেমিস্টার ভিত্তিক যে ৮/১০টি করে ক্লাসের ব্যবস্থা রয়েছে(যা পর্যাপ্ত নয়) তার সংখ্যা বৃদ্ধির জন্য আবেদন করা হয়েছে। এছাড়াও বাউবি’র ছাত্র/ছাত্রীরা যেন রেজিষ্ট্রেশন,ফরম পূরণ,অথবা কাজগপত্র উত্তলনের সময় কোন প্রকার হয়রানির শিকার না হয় তার ব্যবস্থা করতে হবে। এবং ফরম পূরনের টাকার পরিমাণ কমাতে হবে। তিনি তার আলোচনার এক পর্যায়ে বলেন,আমি নিজেও একজন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যায়ের ছাত্র,এখান থেকে পাশ করে বর্তমানে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে কর্মরত আছি। বাস্তব অভিজ্ঞতা নিয়্ইে তাই বাউবি’র ছাত্র/ছাত্রীদের কল্যাণের কথা চিন্তা করে এই সংগঠনকে দাড় করানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
উক্ত আলোচনা সভায় সমন্বয়কারী মোঃ তাইজুল ইসলাম বলেন, বাউবি’র ছাত্র কল্যাণ পরিষদের এই মহৎ উদ্দেগকে স্বাগত জানাই,কেননা এই অবহেলিত ও অধিকার বঞ্চিত ছাত্র/ছাত্রীদের কল্যাণের কথা, এবং টিউটোরিয়াল সেন্টারগুলোর কি ধরনের সুযোগ-সুবিধা দেওয়া দরকার তা নিয়ে কেহ চিন্তা করে না। তাই আমি মনে করি এ ধরনের একটি সংগঠনের প্রয়োজনীয়তা ছিল। উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ন-মহাসচিব আবদুল মোনায়েম, প্রচার সম্পাদক মোঃ কামারুজ্জামান মিন্টু,বীরগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মতিয়ার রহমান,বীরগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ আল মামুন, প্রভাষক মোঃ রিপন ইসলামসহ বাউবি বি,এ,বি,এস,এস প্রোগ্রামের ছাত্র/ছাত্রীবৃন্দ।

Spread the love