সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বীরগঞ্জ প্রেসক্লাবের ২৫তম বর্ষপূর্তি রজত জয়ন্তী উপলে র‌্যালী ও আলোচনা সভায়- সাংসদ মনোরঞ্জন শীল গোপাল

দশরথ রায় বাবুল, বীরগঞ্জ (দিনাজপুর) থেকে : দিনাজপুরের বীরগঞ্জ প্রেসক্লাবের ২৫তম বর্ষপূর্তি রজত জয়ন্তী উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে দিনাজপুর -১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জ শীল গোপাল বলেন,বীরগঞ্জ প্রেস কাব আজ শৈশব,কৈশর ও তারুণত্য পেরিয়ে যুবকে পরিনত হয়েছে। এখন আর এই ক্লাবের সদস্যদের কোন ভূল করা চলবেনা। এই প্রতিষ্ঠানটি আমাদের নেতাদের দৃষ্টিতে ছিল আগামীতেও থাকবে।

তিনি এ সময় আরো বলেন,একুশে ফেব্র“য়ারী কোন রাজনৈতিক দলের অর্জন নয়, এটা বাঙ্গালী জাতীর অর্জন। বাঙ্গালী সারা বিশ্বের মানুষকে শিখিয়েছে কি ভাবে ভাষাকে ভাল বাসতে হয়। ভাষার প্রতি কি ভাবে মমত্যবোধ দেখাতে হয়। তিনি বলেন, জামায়াত ছাড়া সবাই শহিদ মিনারে শ্রদ্ধা জানাতে যেত । এ ক্ষেত্রে তারা একটি মত প্রকাশ করত। কিন্তু বেগম জিয়া শহিদ মিনারে না গিয়ে প্রমান করেছেন তাকে জামায়াতে ইসলামি পুরোপুরি গ্রাস করে ফেলেছে।press clab mp

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, একাধিক প্রেসক্লাব থাকতেই পারে কিন্তু,বীরগঞ্জ তথা দিনাজপুরের মানুষ জানে এই প্রেসক্লাবই বীরগঞ্জ প্রেসক্লাব। তবে ঐক্যবদ্ধ করার জন্য একটি প্রচেষ্ঠা চালানো হবে।

সাংবদ মনোরঞ্জনশীল গোপাল আরো বলেন,সাংবাদিকরা সকল মানুষকে ভাল বাসলেই কেবল তাদেরকে মানুষ ভাল বাসবে। সাংবাদিকদের কে দায়ীত্বশীল হতে হবে, যাতে করে কোন সংবাদ ভূলের কারণে কোন মানুষের বা দেশের ক্ষতি না হয়। তিনি বাবরি মসজিদ নিয়ে একটি সংবাদের উদাহরণ তুলে ধরে বলেন, সে সময়ে একটি ভূল সংবাদের কারণে হিন্দু সম্প্রদায়ের অনেক বাড়ী ঘর পুড়িয়ে দেয়া হয়। সাংবাদিকদের একটি ভূলের কারণে দেশের অনেক বড় ক্ষতি হতে পারে। আবার সাংবাদিকদের সঠিক সংবাদ দেশ ও জাতীকে অনেক দুর এগিয়ে নিতে পারে।

আপনারা যারা এই প্রেসক্লাব প্রতিষ্ঠা করেছেন তাদের কে যেমন সবাই সম্মান করেন, তেমনি যারা এই প্রেসক্লাব নিয়ে স্বপ্ন দেখেছিলেন তাদেরকেও ভূলে যাওয়া যাওয়া যাবেনা।

এর আগে দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে প্রেসক্লাব চত্বরে ২৫তম বর্ষপূর্তি রজত জয়ন্তী অনুষ্ঠান কেককেটে উদ্বোধন ঘোষনা করেন। এর পর সাংসদ মনোরঞ্জন গোপালের নেতৃত্বে একটি বনাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আলোচনা সভা সহ সকল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব আজিজুল ইমাম চৌধুরী, সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, বীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার অসিত কুমার ঘোষ ও ওসি প্রশাসন কেএম শওকত হোসেন, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী প্রমুখ ।press clab mp. rali

 

র‌্যালী শেষে অনুষ্ঠানে বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ মাজেদুর রহমানের সভাপতিত্ব স্বাগত্ব বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ শাহিনুর ইসলাম, অন্যদের মধ্যে সহ সভাপতি ছকিমউদ্দিন আহাম্মেদ, দশরথ রায় বাবুল, মোঃ আরমান আলী, সহ সাধারন সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম মিলন, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক রেজা মোঃ তৌফিক।

এ ছাড়াও উপজেলা প্রেসক্লাব, বীরগঞ্জ সাংবাদিক কল্যান সংস্থা, সাংবাদিক সমিতি সংগঠন সহ সকল সাংবাদিক, দুর্নীতি প্রতিরোধ কমিটি, চাউলকল মালিক গ্রুপ, মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, পেশাজীবি সংগঠন সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সর্বপরি স্থানীয় শিল্পীর সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email