শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত।

নিতাই সাহা লেনিন: বীরগঞ্জ (দিনাজপুর), বীরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণে সভা গতকাল (সোমবার) অনুষ্ঠিত হয়েছে। প্রধান শিক্ষক মোঃ তাইজুল ইসলামের সভাপতিতে ও আহম্মদ শরিফের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর, বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রাবেয়া খাতুন, মহিলা ভাই চেয়ারম্যান সেলিনা আক্তার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হামিদুর রহমান। শিক্ষক নূরল ইসলাম, বাবু জয়ন্ত ঘোষ, বাবু শ্রীমত্ম রায়, কোরান তেলোয়াত ও গিতা পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কর্ম সূচির মধ্যে ছিল জাতীয় সংগিতের সাথে জাতীয় পতাকা ও ক্রিড়া পতাকা উৎত্তলন, প্রতিযোগিদের মার্চ পাস্ট ও প্রধান অতিথি কর্তৃক সালাম গ্রহণ, প্রতিযোগিদের শপথ গ্রহণ, কপোতি অবমুক্তি, অলম্পিক মশাল দৌড়, গালস্ ইন স্কাউটদের ডিসপ্লে প্রদর্শনী।

খেলাধুলার মধ্যে ছিল ৬ষ্ঠ-৭ম শ্রেণি ১০০ মিঃ দৌড় (চুড়ান্ত) অংক দৌড় (চুড়ান্ত), রশি দিয়ে লাফানো (বাছাই), দেখি কে উড়ে (চুড়ান্ত), মোরগ লড়াই(বাছাই), দীর্ঘ লম্ফ (চুড়ান্ত), বিস্কুট দৌড় (চুড়ান্ত), ২০০ মিঃ দৌড় (চুড়ান্ত), পোষাক পরিদান।

 

বড় গ্রুপঃ ৯ম-১০ম শ্রেণিঃ ১০০ মিঃ দৌড় (চুড়ান্ত), বস্তা দৌড়, ২০০ মিঃ দৌড়, চাকতি নিক্ষেপ, মোমবাতি দৌড়, দির্ঘ লম্ফ, লৌহ গোলক নিক্ষেপ, বিত্তের রাণী ((চুড়ান্ত)), ভারসাম্য দৌর বাছাই।

মধ্যম গ্রুপ ৭ম-৮ম শ্রেণিঃ ১০০ মিঃ দৌড়, বস্তা দৌড়, রশি দিয়ে লাফানো, অংক দৌড়, বিস্কুট দৌড়, দীর্ঘ লম্ফ, লৌহ গোলক নিক্ষেপ, বিত্তের রাণী মোরগ লড়াই।

এস.এস.সি. পরীক্ষাথীদের জন্যঃ

বিত্তের রাণী, মোমবাতি দৌড়, উপস্থিত ভদ্র মহিলাদের জন্য বাদ্যের তালে বালিশ বদল, সকল ছাত্রীদের জন্য যেমন খুশি সাজো ও শিক্ষকদের জন্য ঝুড়িতে বল নিক্ষেপ। এবারে প্রতিযোগিতার মূল শ্লোগান ছিল সুস্থ দেহে সুস্থ মন, প্রতিযোগিতার মূল উদ্দেশ্য বিজয় নয় অংশ গ্রহণ। প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Spread the love