শুক্রবার ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বুধবার কাহারোল ও খানসামা উপজেলা পরিষদ নির্বাচন

UPjalaবুধবার ১ম পর্যায়ে উজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের কাহারোল ও খানসামা উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান  ৯, ভাইস চেয়ারম্যান ১০ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দিনাজপুর জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার জানান, কাহারোল ও খানসামা উপজেলার ৯৫টি কেন্দ্রে ৯৬টি ভোট কক্ষে ২ লাখ ১৪ হাজার ৬১৪ জন ভোটার ভোট দিবেন। ভোট গ্রহণের জন্য প্রিজাইডিং এবং পোলিং অফিসার হিসেবে ১ হাজাার ৯৭৬ জন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। আইন শৃঙ্খলা  রক্ষায় অতি গুরুত্বপূর্ণ ৬৮টি এবং সাধারণ ২৭টি কেন্দ্রসহ মোট ৯৫টি কেন্দ্রে ২ হাজার ৪১৫ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। কাহারোল উপজেলায় ৪৩টি কেন্দ্রের মধ্যে ৩৬টি অতিগুরুত্বপূর্ণ এবং ৭টি সাধারণ খানসামা উপজেলায় ৫২টি কেন্দ্রের মধ্যে মধ্যে অতিগুরুত্বপূর্ণ ৩২টি এবং সাধারণ ২০টি।
দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন জানান, ভোট কেন্দ্রের বাইরে প্রত্যেক ৫টি করে কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার জন্য র‌্যাব, বিজিবি এবং পুলিশের সমন্বযে টহল ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।  প্রত্যেকটি টহল টিমে ২০ জন করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া ২টি উপজেলায় সেনা বাহিনরি শতাধিক সদস্য আইন শৃঙ্খলার নিয়ন্ত্রণের দায়িত্বে থাকবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া মাত্র সেনা বাহিনীর সদস্যরা ওই কেন্দ্রে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিবে। এছাড়াও ২টি উপজেলায় ৮জন নির্বাহী  ম্যাজিস্ট্রেট এবং ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভোট গ্রহণের দিনে ভ্রাম্যমান আদালতের দায়িত্বে নিয়োজিত থাকবে। সব মিলে সেনা বাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর ২ হাজার ৮১৫ জন সদস্য ভোট গ্রহনের দায়িত্বে নিয়োজিত থাকবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email