শুক্রবার ৩ ফেব্রুয়ারী ২০২৩ ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বুধবার বিকেলে সংবাদ সম্মেলন করবেন খালেদা জিয়া

khaleda-bnpবুধবার সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  বিকাল ৪টায় গুলশানের ওয়েস্টিন হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। দলের সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি বিষয়টি বীরগঞ্জ প্রতিদিনকে নিশ্চিত করেছেন। একতরফা নির্বাচনসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে বক্তব্য দেবেন। বুধবার বিকাল ৪টায় গুলশানের হোটেল ওয়েস্টিনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল রাতে প্রায় দুই মাস পর খালেদা জিয়ার সঙ্গে ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এ সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ সাংবাদিকদের জানিয়েছিলেন, খুব অল্প কয়েক দিনের মধ্যে খালেদা জিয়া সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করবেন।

সংবাদ সম্মেলন থেকে কর্মসূচি ঘোষণা করা হবে কি না এ ব্যাপারে কেউ নিশ্চিত করে কিছু বলতে পারেনি। তবে তিনি সম্মেলনে সদ্যসমাপ্ত একতরফা ভোটারবিহীন নির্বাচনের বিষয়টি জাতির সামনে তুলে ধরবেন।  দেশবাসী ও বিশ্ব সম্প্রদায়ের কাছে জোটের অবস্থান তুলে ধরার পাশাপাশি সংঘাত এড়িয়ে সংলাপের মাধ্যমে সমঝোতার মাধ্যমে নতুন নির্বাচন আয়োজনে সরকারের প্রতি আহ্বান জানানো হবে।

তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কর্মসূচীতে আগামী ২৯ জানুয়ারি হরতাল ঘোষণা দেওয়া হতে পারে। ব্যাপারে জোটের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।