শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বুড়িগঙ্গা পুনরুদ্ধার ও দূষনমুক্ত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

pmঐতিহ্যবাহী বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধার ও দূষণমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে নির্দেশ দিয়েছেন। রবিবার নিজ কার্যালয়ে বুড়িগঙ্গাসহ রাজধানীর চারদিকে প্রবাহমান নদনদী পুনরুদ্ধার এবং রাজধানীকে ঘিরে বৃত্তাকার সড়ক ও নৌপথ চালু সংক্রান্ত এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন। বৈঠকে সিদ্ধান্ত হয়, নৌপরিবহন মন্ত্রনালয় বৃত্তাকার নদীপথ চালু করবে এবং তা টঙ্গী, আশুলিয়া, আমিনবাজার, সদরঘাট, ফতুল্লা, কাঁচপুরকে সংযুক্ত করবে। বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ইস্টার্ন বাইপাসসহ ঢাকা মহানগরীকে ঘিরে চারলেন বিশিষ্ট সার্কুলার সড়ক নির্মাণ করবে। প্রধানমন্ত্রীর কার্যালয় সার্কুলার সড়ক নির্মাণের বিষয়টি সমন্বয় করবে। সার্কুলার সড়ক ও নৌপথ চালুর ফলে মানুষ ও পণ্য পরিবহন সহজতর হবে।
অন্যান্যের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, এলজিআরডি ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বৈঠকে উপস্থিত ছিলেন। এ ছাড়াও মন্ত্রীপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভুঁইয়া, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভুঁইয়া, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আবদুস সোবহান শিকদার ও প্রেস সচিব একে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন। প্রধানমন্ত্রী বলেন, এটা আমাদের প্রকল্প এবং আমাদেরকে এটা বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, এই প্রকল্প বাস্তবায়িত হলে ঢাকার পরিবেশে ইতিবাচক পরিবর্তন আসবে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email