শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বেঁচে গেলেন সুনিগা

02 Sunugerতার শাস্তির দাবি উঠেছিল ব্রাজিল জুড়ে। ফিফাও বিষয়টি খতিয়ে দেখছিল। তবে কোনো শাস্তির মুখে পড়তে হয়নি নেইমারের বিশ্বকাপ শেষ করে দেয়া কামিলো সুনিগার। গত সোমবার ‘ফিফা’ এক বিবৃতিতে কলম্বিয়ার ডিফেন্ডার সুনিগাকে কোনোরকম শাস্তি না দেওয়ার সিদ্ধান্ত জানায়।  কারণ হিসেবে ম্যাচ চলার সময় সুনিগার বিরুদ্ধে রেফারির কোনো সিদ্ধান্ত না নেওয়াকে উলে­খ করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

গত শুক্রবার কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার-ফাইনাল ম্যাচের শেষ দিকে প্রতিপক্ষের হুয়ান সুনিগার হাঁটু নেইমারের পিঠে লাগলে গুরুতর চোট পান তিনি। পরে তাকে হাসপাতালে নিয়ে পরীক্ষা নিরীক্ষায় তার কশেরুকায় চিড় ধরা পড়ে। ফলে নেইমারের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যায়।   সুনিগা অবশ্য নিজেকে নির্দোষ দাবি করেন। নেইমারের ক্ষতি করার কোনো ইচ্ছা ছিল না বলেও জানান নাপোলির এই খেলোয়াড়।

তবে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের স্ট্রাইকার রোনালদো সুনিগাকে দোষারোপ করেন। সুনিগা ইচ্ছা করে মারাত্মক ওই ফাউল করেছিল বল ধারণা রোনালদোর। কলম্বিয়ার ওই খেলোয়াড়ের ব্রাজিলের ক্ষতি করার উদ্দেশ্য ছিল সন্দেহ প্রকাশ করেন মিরোস­াভ ক্লোসার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email