রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বোচাগঞ্জ ও ঘোড়াঘাটে অগ্নীকান্ডে ১০টি বাড়ীসহ লাখ লাখ টাকার মালামাল ভুস্মীভুত

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বোচাগঞ্জ ও ঘোড়াঘাটে ভয়াবহ অগ্নিকান্ডে মিল চাতাল গোডাউনেমোলামাল ও ১০টি কোঠার বাড়ীসহ মূল্যবান সম্পদ আগুনে পুড়ে নষ্ট হয় এবং ২টি গরূ অগ্নীদগ্ধ হয়ে মারা যায়।গত ২৯ মার্চ শনিবার দিবগত রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বোচাগঞ্জ উপজেলার রনগাঁও ইউপির কনুয়া পুর্বপাড়া গ্রামে এবং ঘোড়াঘাট পৌর ১নং ওয়ার্ডের আজাদ মোড় নামক স্থানে আলহাজ্ব মোজাম মিয়ার শাওন হাসকিং মিল চাতাল গোডাউন ঘরে বিদ্যুতের সট সার্কিট থেকে আগুন ধরে যায়।

এলাকাবাসীরা জানায়,  বোচাগঞ্জে রাতে কনুয়া পূর্বপাড়া গ্রামের কলিমউদ্দীনের গোয়ালঘরের কয়েলের আগুন থেকে ঘটনার সুত্রপাত হয়। মুহুর্তে তা পার্শ্ববর্তী বাড়ীতে ছড়িয়ে পড়ে। এই অগ্নিকান্ডে কলিমউদ্দীন, আমিনুল, তছলিম, মিজান সহ বেশ কয়েকজন মানুষের বাড়ীঘর আগুনে পুড়ে যায়। আগুনে দুগ্ধ হয়ে তছলিমউদ্দীনের ১টি ও মিজানের ১টি গুরূ মারা যায়। এছাড়াও নগদ অর্থসহ মূলবান সম্পদ পুড়ে গেছে যার আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ টাকা বলে। খবর পয়ে সেতাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দ্রূত ঘটনাস্থলে পৌছালে এলাকার মানুষের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনে।

অগ্নীকান্ডে ক্ষতিগ্রস্থ মানুষরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী গতকাল রবিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি সেখানে তাৎক্ষনিক ত্রান তহবিল থেকে প্রত্যোক পরিবারকে নগদ অর্থ, চাল ও কম্বল বিতরন করেন। ক্ষতিগ্রস্থদের পুর্নবাসনের জন্য পরে বাড়ীঘর মেরামতের জন্য টিন, নগদ অর্থ সহ সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

অপরদিকে,গত ২৯ মার্চ ভোর রাতে ঘোড়াঘাট পৌর ১নং ওয়ার্ডের আজাদ মোড় নামক স্থানে আলহাজ্ব মোজাম মিয়ার শাওন হাসকিং মিল চাতাল গোডাউন ঘরে বিদ্যুতের সট সার্কিট থেকে আগুন ধরে যায়। এমতঃ সময় ফুলবাড়ী ফায়ার সার্ভিসে টেলিফোন করা হলে তারা ৪ ঘন্টা পর এসে প্রায় ৫ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। শেষে দেখা যায় ওই মিল চাতালের ১২ হাজার ধারন ক্ষমতার গোডাউনে থাকা ভুট্টা, সরিষা ও মিল ঘরসহ অফিস ঘরের মালামাল আগুনে পুড়ে লক্ষ লক্ষ টাকার মালামাল ভষ্মিভুত হয়েছে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email