শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বোদায় বিশ্ব কুষ্ঠ দিবস উদযাপন ও বাষিক সহভাগিতা সভা অনুষ্ঠিত

মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি ঃ বোদায় ৬২ তম বিশ্ব কুষ্ঠ দিবস উৎযাপন ও বার্ষিক সহভাগিতা সভা গত রবিবার উপজেলা স্বাস্ব্যকমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত হয়।

উপজেলা কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দি-লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এতে সহযোগিতা করেন। বিশ্ব কুষ্ঠ দিবস উৎযাপন উপলক্ষে একটি র‌্যালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

উপজেলা কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ জবেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু আউয়াল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স এর ভারপ্রাপ্ত পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিন।

আরো বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স এর আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ আবু সাদাত মোঃ সায়েদ শরীফ, ডাঃ এস আর রেজা, স্বাস্থ্য পরিদশক মাহামুদুল ইসলাম, টিএলসিএ চিত্ত রায়, দি-লেপ্রসি মিশন এর সিডিএফ অনিল চন্দ্র, ডিডিএস প্রদীপ রায়, টিসিএস রাজেন্দ্রনাথ রায়, টিসিএ সারমিন নাহার প্রমুখ। কুষ্ঠ দিবসের আলোচনা শেষে বার্ষিক সহভাগিতা সভায় কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার ২৪ টি দল তাদের বাষির্ক আয় ব্যায় ও কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। এ সময় সাংবাদিক সহ কুষ্ঠ ও প্রতিবন্ধী সংস্থার সদস্য/সদস্যরা উপস্থিত ছিলেন।

Spread the love