রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামীকাল শুভ বড়দিন

আগামীকাল ২৫ ডিসেম্বর বৃহস্পতিবার, খ্রিষ্টান স¤প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন। বিশ্বের অন্যন্য দেশের মতো নিজেদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপনের সব প্রস্তুতিও ইতোমধ্যেই শেষ করে এনেছেন বাংলাদেশের খ্রিষ্টান ধর্মাবলম্বীরাও।

তারা বিশ্বাস করেন, এ দিন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেছিলেন। অর্থাৎ সৃষ্টি কর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে প্রভু যিশুর এ ধরায় আগমন ঘটেছিল।

এ উপলকেক্ষে আজ বুধবার দিবাগত রাতেও গির্জায় গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এর পর আগামীকাল সকাল থেকে বড়দিনের প্রার্থনা অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।এ উপলক্ষে আগামীকাল সরকারি ছুটির দিন। দিনটিকে সামনে রেখে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিষ্টধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে আলাদা আলদা বাণী দিয়েছেন।
বাণীতে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এদেশের মানুষ ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। দেশে বিদ্যমান সম্প্রীতির এ সুমহান ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। বড়দিন দেশের খ্রিষ্টান ও অন্যান্য সম্প্রদায়ের মধ্যকার বিরাজমান সৌহার্দ্য ও সম্প্রীতিকে আরও সুদৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাণীতে এ পূণ্যদিন উপলক্ষে খ্রিষ্টান সম্প্রদায়সহ জাতি, ধর্মনির্বিশেষে সকলকে মানবতার মহান ব্রতে উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

Spread the love