শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্যবসায়ীরা সহিংসতার প্রতিবাদে জাতীয় পতাকা নিয়ে রাজপথে

দেশে চলমান সহিংসতার প্রতিবাদে জাতীয় পতাকা হাতে রাস্তায় নেমে ১৫ মিনিটের অবস্থান কর্মসূচি পালন করল ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ডাকে পতাকা হাতে রাস্তায় নেমে রবিবার দুপুর ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত ১৫ মিনিটের এ কর্মসূচি পালন করে তারা।

ব্যবসায়ীদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে চলমান অবরোধ-হরতাল কর্মসূচি অবিলম্বে প্রত্যাহার, ব্যবসা ও শিল্পপ্রতিষ্ঠানে ব্যাংকের সকল প্রকার প্রদেয় সুদ মওকুফ, রাজনৈতিক দলগুলোকে সুষ্ঠু গণতান্ত্রিক রীতিনীতি অনুসরণ এবং চলমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য অনতিবিলম্বে উদ্যোগ গ্রহণ।

এফবিসিসিআইয়ের সভাপতি বলেন, ‘আমাদের সম্ভাবনাময় অর্থনীতি আজ সংকটাপন্ন। বিরাজমান সংঘাতময় পরিস্থিতি সামগ্রিক অর্থনীতির ওপর যে বিরূপ প্রভাব ফেলছে, তা বিবেচনায় নিয়ে চলমান অবরোধ ও হরতাল কর্মসূচি অবিলম্বে প্রত্যাহার করুন।’

কাজী আকরাম উদ্দিন আহমদের নেতৃত্বে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রাক্তন সভাপতি সালমান এফ রহমান, এ কে আজাদ, আনিসুল হক, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হোসেন খালেদ, বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম, এফবিসিসিআইয়ের প্রাক্তন ও বর্তমান নেতাসহ বিভিন্ন শ্রেণির ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।
এফবিসিসিআই থেকে জানানো হয়, সারা দেশে ব্যবসায়ীরা নিজ নিজ ব্যবসা, শিল্পপ্রতিষ্ঠান, চেম্বার-অ্যাসোসিয়েশনের সামনে জাতীয় পতাকা হাতে অবস্থান কর্মসূচি পালন করেছেন। দেশের সব জেলা চেম্বার ও অ্যাসোসিয়েশন, দোকান ও নিজ নিজ ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে এবং প্রধান সড়কের পাশে শিল্প-বাণিজ্যের অবকাঠামো ধ্বংসের প্রতিবাদে ও শান্তির দাবিতে জাতীয় পতাকা নিয়ে দাঁড়িয়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

Spread the love