রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক ইউনিয়নের কার্যকরী কমিটি বিলুপ্ত করে এডহক কমিটি গঠন

Boropukuriaদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (রেজি নং-রাজ-২৬৪৭) কার্যকরী কমিটি বিলুপ্ত করে এডহক কমিটি গঠন করা হয়েছে। একইসাথে গঠনতন্ত্রের অনুচ্ছেদ অনুযায়ী অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে ওই কমিটির নেতাদেরকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

৭ জুলাই সোমবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাব কমপে­ক্সে সংবাদ সম্মেলন কক্ষে বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এর উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এর এডহক কমিটির আহবায়ক মোঃ রাহেনুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন বড় পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের গত ২০ ফেব্রুয়ারী ২০১৩ সালে গঠিত নির্বাচিত কমিটি বড়পুকুরিয়া কয়লা শ্রমিক ইউনিয়নের আয়-ব্যয়ের হিসাব না দেয়ার নানা রকম কর্মতৎপরতা আন্দোলনের নামে শ্রমিক স্বার্থ বিরোধী সিদ্ধান্ত, কোম্পানীর সঙ্গে বৈরী সম্পর্ক সৃস্টি, বিভিন্ন বিষয়ে সাধারণ শ্রমিকদের সঙ্গে সম্পর্কের অবনতির কারণে আজ শ্রমিকরা ক্ষুদ্ধ এবং বড় পুকুরিয়া কয়লা শ্রমিক ইউনিয়নে সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়েছে। নির্বাচিত কমিটিকে বার বার শ্রমিক স্বার্থ সংশি­স্ট বিষয়ে আলোচনা, মিটিং সিদ্ধান্ত গ্রহনের আহবান জানানো হলে তারা বার বার তা প্রত্যাক্ষান করে স্বেচ্ছাচারিতা মুলক সংগঠনের কার্যক্রম পরিচালনা করে আসছে। সেকারনে গত ৫ জুলাই শনিবার গঠনতন্ত্রের ২৮ অনুচ্ছেদ অনুযায়ী সাধারণ শ্রমিকদের পক্ষে মোঃ রাহেনুল ইসলাম এক সাধারণ সভা আহবান করে। উক্ত সভায় সকল শ্রমিকরা উপস্থিত থেকে বর্তমান পুর্নাঙ্গ কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব যথাক্রমে সর্বসম্মতিক্রমে গ্রহণ করে এবং গঠন তন্ত্রের ২৮ অনুচ্ছেদ অনুযায়ী তাৎক্ষনিকভাবে পুর্নাঙ্গ কমিটিকে ভেঙ্গে দিয়ে নতুন করে ৭ সদস্য বিশিস্ট একটি এডহক কমিটি গঠন করা হয়।  এই এডহক কমিটির অধীনে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠনের তারিখ হইতে ৪৫ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে বাধ্য থাকবে।

নব নির্বাচিত এডহক কমিটির সদস্য হলেন, আহবায়ক  মোঃ রাহেনুল ইসলাম (কার্ড নং-জেডসি-৯০), যুগ্ম আহবায়ক মাহমুদুল নবী মানিক (কার্ড নং-জেডজে-১৩), সদস্য জহুরম্নল ইসলাম (কার্ড নং-জেডি-১৩১), আব্দুর রহিম (কার্ড নং-জেডজে-৬৩), সিরাজুল ইসলাম নবাব (কার্ড নং-জেডি-১৭৮), আব্দুর রৌফ (কার্ড নং-টিএফ-০৯) ও ওহিদুল হক (কার্ড নং-ওয়াইএস-২৬০)। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এডহক কমিটির আহবায়ক, যুগ্ম আহবায়কবৃন্দসহ সাধারণ সদস্যবৃন্দ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email