মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ভবিষ্যতে ফুটবলও সম্মান বয়ে আনবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট- ২০১৫ তে চ্যাম্পিয়ন ও রানার আপ উভয় দলকেই অভিনন্দন জানিয়ে এই টুর্নামেন্ট দেশের ফুটবল অঙ্গনে নতুন যুগের সূচনা করবে বলে আশা প্রকাশ করেছেন। দেশে ফুটবল আবারও জনপ্রিয় খেলায় পরিণত হবে এবং ভবিষ্যতে জাতির জন্য সম্মান বয়ে আনবে বলেও তিনি আশা প্রকাশ করেন। সারা বাংলাদেশে ফুটবলকে একটি জনপ্রিয় খেলা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট- ২০১৫ তে প্রথমবারের মতো চট্টগ্রাম আবাহনী ভারতের জনপ্রিয় ফুটবল দল কলকাতা ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে বিজয়ের ফলে দেশের ফুটবলে নতুন সম্ভাবনার সূচনা হবে। শুক্রবার রাতে শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে চট্টগ্রামে এমএ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের আয়োজকদের সঙ্গে আলাপকালে এসব একথা বলেন। এ সময় সেখানে টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির উদ্দিন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি গাজী সালাহউদ্দিন, চট্টগ্রাম আবাহনী সভাপতি আবদুল লতিফ, জাহিদ আহসান রাসেল এমপি এবং টুর্নামেন্ট আয়োজকরা উপস্থিত ছিলেন।
আর গণভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান, সাবেক চেয়ারম্যান নাজমুল হাসান পাপন, সাবেক ফুটবলার শেখ আসলাম, বাদল রায় এবং আলফাজ উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা গণভবনে বসে ৩০ মিনিট অতিরিক্ত সময়সহ ৯০ মিনিটব্যাপী এই খেলা উপভোগ করেন। এছাড়া তিনি গণভবনের বাংকুয়েট হলের বিশাল স্ক্রিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানও দেখেন। খেলাধুলার সঙ্গে তাঁর পরিবারের সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, তাঁর দাদা শেখ লুৎফর রহমান, বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ কামাল ফুটবল খেলোয়াড় ছিলেন। তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দেশের ক্রীড়াঙ্গণ তখনই গতি পায়। সাফল্যের সঙ্গে চট্টগ্রামে এ টুর্নামেন্ট আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এ যাত্রা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতির অভিনন্দন
শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে কলকাতা ইস্ট বেঙ্গলকে ৩-১ গোলে পরাজিত করায় চট্টগ্রাম আবাহনীকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। শুক্রবার রাতে এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি দলের খেলোয়াড়, ম্যানেজার, কোচ এবং অন্যান্যদের অভিনন্দন জানিয়ে ভবিষ্যতেও চট্টগ্রাম আবাহনী বিজয়ের এ ধারা অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন।

খেলোয়াড়দের জন্য পুরস্কার ঘোষণা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট- ২০১৫ এ কলকাতা ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে ঐতিহাসিক বিজয়ের জন্য চট্টগ্রাম আবাহনীর প্রত্যেক খেলোয়াড়কে ১ লাখ টাকা করে পুরস্কার দেয়ার কথা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম শুক্রবার রাতে গণমাধ্যমকে এ তথ্য জানান। শুক্রবার চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট-২০১৫ এর ফাইনালে চট্টগ্রাম আবাহনী কলকাতা ইস্ট বেঙ্গলকে ৩-১ গোলে পরাজিত করেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email