শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে– মনোরঞ্জন শীল গোপাল এমপি

এফ রহমান বাবু, স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল মুক্তিযোদ্ধাদের মহান বিজয় দিবসের রূপকার উলে­খ করে বলেছেন, এদেশকে শত্রুমুক্ত করার জন্য ৩০ লক্ষ বাঙ্গালী শাহাদৎ বরণ করেন, দু’লক্ষ মা বোন তাদের ইজ্জত হারান। জাতির জনক বঙ্গবন্ধু’র নির্দেশে বীর বাঙ্গালীরা স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পরেন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আজকের এই দিনে বাংলার দামাল ছেলেরা দেশকে শত্রুমুক্ত করেন। তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মও যেন মুক্তিযুদ্ধের চেতনায় বেড়ে উঠে সেই ভাবে আমাদের ছেলেমেয়েদের গড়ে তুলতে হবে।

 

১৬ ডিসেম্বর মঙ্গলবার মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত ‘‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার বর্গের সংবর্ধনা অনুষ্ঠান এবং সুখ, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষে প্রযুক্তি ব্যবহার এবং মুক্তিযোদ্ধা’’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বীরগঞ্জ উপজেলা কমান্ড কর্তৃক জাতীয় পতাকা নতুন প্রজন্ম (৬ষ্ঠ শ্রেনীর ছাত্র লিয়াবুর রহমান লিমন) এর হাতে তুলে দেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এবং তিনি বলেন, তোমারদের এই পতাকার মান বজায় রাখতে হবে।

 

তিনি আরো বলেন, ৪৩ বছর পরেও ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র থেমে নেই। পাকিস্তান তাদের পরাজয়ের প্রতিশোধ নেওয়ার জন্য আজ তারা তাদের এ দেশীয় দোসর দিয়ে আমাদের অর্জিত স্বাধীনতা নিয়ে নতুন করে আবার ষড়যন্ত্র শুরু করেছে। সময় এসেছে এদের দাঁত ভাঙ্গা জবাব দেয়ার।

 

আলোচনা সভায় বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাকারিয়া জাকা, উপজেলা কৃষি অফিসার ড. আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার কালীপদ রায়, সহকারী কমান্ডার এস এম এ খালেক, ডেপুটি কমান্ডার অধ্যাপক হামিদুল হক, সহকারী কমান্ডার সাংগঠনিক আব্দুর রহিম, উপজেলা থানার ওসি শওকত আলী প্রমুখ।

 

আলোচনা শেষে ১৪৩ জন মুক্তিযোদ্ধাদের মাঝে উপহার তুলে দেন প্রধান অতিথি মনোরঞ্জন শীল গোপাল। পরে বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ, ডিসপে­ ও বিভিন্ন খেলাধুলায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি।

Spread the love