মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ ২৭শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

ভিডিও কনফারেন্সে তৃণমূলে প্রধানমন্ত্রীর মতনিনিময় শুরু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে উন্নয়ন কর্মকাণ্ড সম্প্রসারণের লক্ষ্যে প্রশাসনের নি¤œস্তরের সাথে সরকারের যোগাযোগ জোরদার করতে আজ সোমবার থেকে এক ব্যতিক্রমী কার্যক্রম শুরু হয়েছে। এ উদ্যোগের আওতায় দেশের শীর্ষ নির্বাহী এখন থেকে নিয়মিত স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাধে তাদের সমস্যা ও এলাকার উন্নয়ন কর্মসূচির বাস্তবায়ন প্রক্রিয়া সম্পর্কে জানতে মতবিনিময় করবেন। আজ সোমাবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, প্রাথমিকভাবে সাপ্তাহিক মন্ত্রিসভার বৈঠক শেষে মাসে অন্তত দু’বার এ ভিডিও কনফারেন্স হবে, পরবর্তীতে প্রতি সপ্তাহেই এর আয়োজন হতে পারে।
প্রধানমন্ত্রী আজ প্রথমবারের মতো সিলেট বিভাগের মৌলভিবাজার জেলা ও রাজশাহী বিভাগের পাবনা জেলার জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে তাদের নিজ নিজ অফিসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। তিনি মন্ত্রিসভার বৈঠক শেষে দেশের প্রশাসনের কেন্দ্রস্থল বাংলাদেশ সচিবালয় থেকে ওই কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। আর্থ-সামাজিক উন্নয়নের জন্য গৃহীত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন প্রক্রিয়া সম্পর্কে জানতে সরকারের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে দেশের শীর্ষ নির্বাহীর সরাসরি কথা বলার এ উদ্যোগ এই প্রথম।
ভিডিও কনফারেন্সকালে প্রধানমন্ত্রী বিভিন্ন উন্নয়ন কর্মসূচির বাস্তবায়ন বিষয়ে প্রাথমিক খোঁজ-খবর নেবেন এবং স্থানীয় সরকারের কার্যক্রমে গতি আনতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবেন। তিনি বলেন, একেই বলে ডিজিটাল বাংলাদেশ। তিনি আজ মৌলভিবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ভিডিও কনফারেন্সের উদ্বোধনকালে এ কথা বলেন।
গত জানুয়ারিতে দায়িত্ব গ্রহণের পর শেখ হাসিনা মন্ত্রণালয়ের কাজে গতি আনতে বিভিন্ন মন্ত্রণালয় সফর শুরু করেন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ ভিডিও কনফারেন্সিং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে সরকার লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে সহায়ক হবে বলেও উল্লেখ করেন তিনি।

Spread the love