শুক্রবার ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ভূমি দস্যুদের দৌরাত্বে আতংকিত বীরগঞ্জবাসী

Avigakবীরগঞ্জ প্রতিনিধিঃ কিছুদিন ধরে বীরগঞ্জে ভূমি দস্যুদের দৌরাত্ব বেড়ে যাওয়ায় আতংকিত পৌরবাসী। অদৃশ্য শক্তির বলে চিহিৃত ভূমি দস্যুরা প্রকাশ্যে দিন-দুপুরে হামলা চালিয়ে দখল করে নিচ্ছে সরল সহজ সাধারণ মানুষের বাড়ী ঘর। অজ্ঞাত কারণে নীরব প্রশাসন। যেন ধুম পড়েছে জমি দখলের। এ ব্যাপারে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা বলেন, ভূমি দস্যুরা যত শক্তিশালী হোক তাদের এই অপকর্ম এখনই রুখে দিতে হবে। কোন শক্তির কাছে মাথা নত করা হবে না।

ভূক্তভোগী উপজেলার মোহনপুর ইউনিয়নের চকদফর গ্রামের মরহুম ইউসুফ আলীর পুত্র মোঃ আমিনুল ইসলাম ১৯৯০ইং বীরগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডস্থ সুজালপুর গ্রামের (আদর্শপাড়ায়) দুইটি পাকা বাড়ি নির্মান করে দীর্ঘ ৩০বছর ধরে বসবাস করে আসছে। বেশকিছু দিন ধরে পৌর শহরের নজির আহাম্মদের পুত্র মাসুদের নেতৃত্বে একদল সন্ত্রাসী  জমির মালিকানা দাবি করে ৪ লক্ষ টাকা দাবী করে আসছিল। বাড়ির মালিক আমিনুল ইসলাম টাকা দিতে অপারগতা জানায়। গত বৃহস্পতিবার দুপুরে মাসুদের নেতৃত্বে একদল সন্ত্রাসী ধারাল অস্ত্র, লোহার রড লাঠি-সোটা নিয়ে বাড়িতে হামলা চালিয়ে অস্ত্রের মুখে বাড়ীর লোকজনকে  বের করে দিয়ে প্রচীর ভেঙ্গে ফেলে ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে। এ ঘটনায় বাড়ির মালিক থানায় সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নজির আহাম্মদে পুত্র মোঃ মাসুদ (৩১), আব্দুল মালেক (৩৫), কাহারোল উপজেলার উচিৎপুর গ্রামের আবু তালেবের পুত্র মমিনুল ইসলাম (৩২) ও আনোয়ার হোসেন (৩৬)সহ ৪জনকে গ্রেফতার করে দিনাজপুর জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে সোর্পদ করেছে।

এ ব্যাপারে বাড়ির মালিক আমিনুল ইসলাম নিজে বাদী হয়ে দন্ড বিধি আইনের ১৪৩,৪৪৮,৪২৭ ও ৫০৬ (।।) ধারায় মামলা দায়ের করেছেন যার নং-০২(০৩) ১৪ইং।

এ ধরণের ঘটনার স্বীকার অনেকে। কিন্তু তারা জীবনের ভয়ে মামলা করার সাহস পায়নি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email