রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটারবিহীন এই সরকারের নিত্য সঙ্গী হচ্ছে অবিরাম মিথ্যাচার

বিএনপির যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ‘ভোটারবিহীন এই সরকারের নিত্য সঙ্গী হচ্ছে অবিরাম মিথ্যাচার। শতকরা ৫ ভাগ ভোটের ওপর ভিত্তি করে যারা রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে, তাদের নাশকতা, সন্ত্রাস, খুনোখুনিতে নির্ভর করেই দেশ চালাতে হয়। কারণ তাদের পেছনে জনগণের কোনো ম্যান্ডেট নেই। এই অবৈধ সরকারের কোনো বৈধতা নেই। এ কারণেই বিরোধী মত, সমালোচনা ও বিরোধী দল উচ্ছেদ অভিযানে এরা এখন সকল শক্তি নিয়োগ করেছে। নিজেদের অবৈধ ক্ষমতাকে রক্ষা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো দলের সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রিজভী এ সব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, ‘বিএনপির প্রধান কার্যালয়ে তালা লাগিয়ে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার নিজ কার্যালয়ে বালুর ট্রাক, ইটের ট্রাকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে অবরুদ্ধ করে রেখে। দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ অসংখ্য নেতাকে কারারুদ্ধ করে দেশব্যাপী নির্বিচারে গ্রেফতার আর মিথ্যা-বানোয়াট মামলা করে গণমাধ্যমে বিরোধীদের বক্তব্য বন্ধ করে দিয়ে এক নতুন ধরনের গণতন্ত্র চালু করেছে প্রধানমন্ত্রী। অবশ্য এ ধরনের একদলীয় গণতন্ত্র তাদের ঐতিহ্য।’
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক প্রখ্যাত কূটনীতিক ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করার প্রতিবাদে দেশব্যাপী বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আবারও সফল করার জন্য রিজভী আহমেদ দেশের জনসাধারণকে আহ্বান জানিয়েছেন। তিনি ঘোষণা করেন, বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত চলমান অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে।

Spread the love