বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মঞ্জুর হত্যা মামলা: রায় ১০ ফেব্রুয়ারি

প্রতিদিন ডেক্স:  আগামী ১০ ফেব্রুয়ারি বহুল আলোচিত মেজর জেনারেল মঞ্জুর হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। বুধবার ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন বিশেষ আদালতে রাষ্ট্র প1390368904arsadক্ষের অসমাপ্ত যুক্তি উপস্থাপন শেষ হয়। এরপর ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হোসনে আরা রায় ঘোষনার দিন ধার্য্য করেন।

ঘটনার ১৮ বছর পর ১৯৯৫ সালে মামলা দায়ের করা হয় এবং মামলা দায়ের করার ১৮ বছর পর মামলার রায় ঘোষণা করা হবে।

এর আগে সকাল ১১টায় জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন  মুহম্মদ এরশাদ বহুল আলোচিত মেজর জেনারেল মঞ্জুর হত্যা মামলায় হাজিরা দিতে আদালতে পৌছেন।

বুধবার সকাল ১১ টার দিকে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন বিশেষ আদালতে হাজির হন। এ সময় তার সাথে ছিলেন ছোট ভাই ও সাবেক মন্ত্রী জি এম কাদের এবং ব্যক্তিগত সচিব মেজর (অব.) খালিদ আক্তার।

২০ নভেম্বর আদালতে আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন মামলার প্রধান আসামি সাবেক রাষ্ট্রপতি এরশাদের আইনজীবী শেখ সিরাজুল ইসলাম।

১৯৮১ সালের ১ জুন মেজর জেনারেল মঞ্জুরকে পুলিশ হেফাজত থেকে চট্টগ্রাম সেনানিবাসে নিয়ে যাওয়া হয়। এরপর সেখানেই তাকে গুলি করে হত্যা করা হয়। হত্যার ১৪ বছর পর ১৯৯৫ সালে এ মামলাটি দায়ের করা হয়। দায়েরের ১৮ বছর পরে মামলাটি এখন শেষ পর্যায়ে।

মঞ্জুর হত্যা মামলায় ৪৯ জন সাক্ষীর ২৮ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email