সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মধ্যপাড়া বাজারে রমরমা ভাবে চলছে হাউজি জুয়া ও যাত্রা পালার নামে অশ্লিল নৃত্য

দিনাজপুর প্রতিনিধি :  দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সন্নিকটে মধ্যপাড়া কঠিন শীলা খনি সংলগ্ন মধ্যপাড়া বাজারে হাউজি জুয়া ও যাত্রা পালার নামে অশ্লিল নৃত্য রমরমা ভাবে চলছে। এতে জুয়া খেলতে গিয়ে সর্বশান্ত হচ্ছে গ্রামের খেটে খাওয়া মানুষ ও অশ্লিল নৃত্য দেখে অবক্ষয় দেখা দিয়েছে যুব সমাজের ।

শনিবার মধ্যপাড়া বাজারে গিয়ে দেখা যায় বাজারের সঙ্গে বসেছে র‌্যাফেল ড্রর লটারী খেলা, পাশে হাউজির মঞ্চ বসেছে, যাত্রা পালার প্যান্ডেল সেখানে বিকেল থেকে গভীর রাত পর্যন্ত চলে হাউজি খেলা, ফড়গুটি, সুটিং খেলা এবং যাত্রা পালার নামে চলে উলঙ্গ নৃত্য। এই সকল হাউজি জুয়া আর যাত্রা প্যান্ডেলে ঝুকে পড়েছে উঠতি বয়সের যুবক কিশোর একই সাথে হাউজি খেলতে আসছে বিভিন্ন পেশার মানুষ। তারা ক্ষেতের ধান বন্ধক রেখে দ্বাদন ব্যবসায়ীর নিকট টাকা নিয়ে হাউজি জুয়া খেলতে আসছে। অধিক লাভের আসায় এই সকল গ্রামের কুষককেরা হাউজি জুয়া খেলতে আসা মানুষ প্রতি দিনে সর্বশান্ত হয়ে বাড়ী ফিরছে। ঐ এলাকার কয়েক জন প্রত্যক্ষ দর্শী নাম না প্রকাশ করার শর্তে সাংবাদিকদের বলেন প্রতি রাতে এখানে ৫০ থেকে ৬০ লাখ টাকার খেলা হয়। এই খেলোয়াড়েরা ক্ষেতের ধান বন্ধক রেখে দ্বাদনের টাকা নিয়ে এসে প্রতি রাতে এখানে জুয়া খেলছে।

এ বিষয়ে মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও পার্বতীপুর থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি সত্যতা স্বীকার করে বলেন জুয়া খেলার আয়োজকরা দিনাজপুর ডিসি মহোদয়ের নিকট অনুমতি নিতে ব্যর্থ হয়ে, তারা ডিসি, এসপি, ওসি ও টিএনওকে বিবাদী করে হাই কোটে একটি রিট পিটিশন দাখিল করে এই জুয়া খেলার মেলা বসিয়েছে। সে কারনে প্রশাসনের পক্ষে ঐ জুয়ার মেলাটি ভেঙ্গে দেয়া সম্ভব হয়নি। তবে এই মেলার নামে জুয়া বসিয়ে এই এলাকার মানুষকে সর্বশান্ত করছে বলে তিনি স্বীকার করেন।